সবুজদেশ ডেস্কঃ

ঘরের মাঠে দারুণ ফর্মে আছে টিম পাকিস্তান। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ জয় করল বাবর বাহিনী। সেই ফর্মের ধারাবাহিকতা টি-টোয়েন্টিতেও রেখেছেন তারা। লাহোরের গাদ্দাফী স্টেডিয়ামে বৃহস্পতিবার রাতে অনুষ্ঠিত প্রথম টি-টোয়েন্টি জিতে নিল পাকিস্তান। পাকিস্তানের করা ১৬৯ রানের জবাবে খেলতে নেমে দক্ষিণ আফ্রিকা থেমে যায় ১৬৬ রানে। ফলে ৩ রানের জয় নিয়ে সিরিজে এগিয়ে যায় বাবর আজমের দল।

লাহোরে টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছিলেন সফরকারীরা। শুরুতেই বাবর আজমের উইকেট হারিয়ে ধাক্কা খায় তারা। তবে আরেক ওপেনার মোহাম্মদ রিজওয়ানের অনবদ্য সেঞ্চুরির ওপর ভর করে ১৬৯ রানের চ্যালেঞ্জিং পুঁজি পায় পাকিস্তান। রিজওয়ান ছাড়াও ১৬ বলে ২১ রান করেন হায়দার আলি। হুসাইন তালাতের ব্যাট থেকে আসে ১১ বলে ১৫ রান, এছাড়া খুশদিল শাহ করেন ১২ রান।

প্রোটিয়া বোলারদের মধ্যে আন্দিল পেহলুকাইয়ো নেন ২ উইকেট।

জবাবে, দুই প্রোটিয়া ওপেনার দুর্দান্ত শুরু করেন। দু’জন মিলে গড়েন ৫৩ রানের জুটি। ২৯ বলে ৪৪ রান করে আউট হন জানিমান মালান। আর ৫৪ রান করে রানআউটে কাটা পড়েন রিজা হেন্ডরিক্স। তবে এ দুজনের পর তেমন কেউই ক্রিজে প্রতিরোধ গড়তে পারেননি। শেষ দিকে ডোয়াইন প্রিটোরিয়াস ১৫ এবং ফরচুন ১৭ রানে অপরাজিত থেকে খেলা শেষ করেন।

৬ উইকেট ১৬৬ রানে থামে প্রোটিয়াদের ইনিংস। পাকিস্তানের হয়ে হারিস রউফ এবং উসমান কাদির নেন ২টি করে উইকেট।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here