বিশেষ প্রতিবেদক:

সরকারি অফিসারদের নম্বর স্পুফ করে দেশের বিভিন্ন সরকারি অফিস ও জনসাধারণকে কল করে বিধি বহির্ভূতভাবে বিভিন্ন নির্দেশনা প্রদান করে প্রতারনা করে আসছিল একটি চক্র। গত ১ জুন রংপুর থেকে রফিকুল ইসলাম বাপ্পী নামের এক যুবককে আটক করা হয়।

আটক বাপ্পীর স্বীকারোক্তি মোতাবেক ওই চক্রের একজন ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার গৌরিনাথপুর এলাকার শান্তি রহমানের ছেলে আসিফ আকবর (২৭) কে আটক করা হয়।

গত ১৭ জুন ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশনের (সিটিটিসি) একটি টিম এসে ঝিনাইদহের কালীগঞ্জ থেকে আসিফকে আটক করে নিয়ে যায়।

সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশনের ভেরিফাইড ফেসবুক পেইজে জানানো হয়েছে, স্পুফ নম্বর মোবাইল ডায়লার এপ দ্বারা ঝিনাইদহ জেলা থেকে সৃষ্টি করে রংপুর জেলার কোতোয়ালি থানাধীন আলমনগর এলাকা থেকে ব্যবহার করা হচ্ছে। ইন্টারনেট রেফারেল টিম লিডার সিনিয়র সহকারী পুলিশ কমিশনার জনাব ধ্রুব জোতির্ময় গোপ এর নেতৃত্বে ইন্টারনেট রেফারেল টিম অভিযান পরিচালনা করে ১৭ জুন সকাল ১১:৫০ ঘটিকায় ঘটনার সন্দিগ্ধ আসিফ আকবর (২৭) কে ঝিনাইদহ থেকে গ্রেফতার করে। আসিফ এর হেফাজতে থাকা মোবাইল ফোনে মোবাইল ডায়লার অ্যাপটি লগড্ ইন অবস্থায় পাওয়া যায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে, সে এই এপ ব্যবহার করে বিভিন্ন সরকারি অফিসারদের মোবাইল নম্বর স্পুফ করে প্রতারনা করার কথা স্বীকার করে। তার কাছ থেকে প্রতারণার কাজে মোবাইল ফোন ও সিম উদ্ধার করা হয়। এ ঘটনায় গত ১ জুন রমনা মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

কালীগঞ্জ থানার ওসি মুহা: মাহফুজুর রহমান মিয়া জানান, অফিশিয়ালভাবে এ বিষয়ে জানানো হয়নি। তবে এলাকার মানুষের কাছ থেকে শুনেছি আসিফ নামে একজনকে পুলিশের একটি টিম নিয়ে গেছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here