সাতক্ষীরা প্রতিনিধিঃ

করোনা আতঙ্কে ভুগছে গোটাবিশ্ব। বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে এই ভয়ানক করোনা ভাইরাস। ভাবিয়ে তুলেছে সকল মানুষকে। করোনা ভাইরাস নিয়ে যখন তোলপাড় তখন আবহাওয়া জনিত কারণে হঠাৎ একটু সর্দি, কাশি ইসমাইল হোসেনের।

তবে গত চার দিন আগে সর্দি, কাশিতে আক্রান্ত হওয়ার পর পাঁচ ওয়াক্ত নামাজ শুরু করেছেন। ইসমাইল হোসেন সাতক্ষীরার বড় বাজারের পোল্ট্রি মুরগী ব্যবসায়ী। করোনা প্রতাপের মধ্যে সর্দি, কাশিতে আক্রান্ত হয়ে কোন ডাক্তারের শরণাপন্নই হননি এই ব্যবসায়ী।

ব্যবসায়ী ইসমাইল হোসেন জানান, ৪-৫ দিন আগে হঠাৎ সর্দি, কাশি দেখা দেয়। এরই মধ্যে বিভিন্ন মানুষ বলতে থাকে হাসপাতালে এ রোগের এখন চিকিৎসা দিচ্ছে না ডাক্তাররা। সেখানে গেলে ১৪ দিন কোয়ারেন্টাইনে পাঠাবে। বাড়ি থেকে বের হতে দিবে না। এরপর আর ডাক্তারের কাছে যাওয়া হয়নি।

তিনি বলেন, স্ত্রীকে এসব ঘটনা জানানোর পর স্ত্রী বলেন পাঁচ ওয়াক্ত নামাজ কালাম করেন। আল্লাহ্’র রহমতে রোগ বালাই হবে না। তার কথা শুনে পাঁচ ওয়াক্ত নামাজ পড়া শুরু করে দিয়েছি। মুখে দাঁড়িও রেখে দিবো। এখন থেকে পাঁচ ওয়াক্ত নামাজ পড়বো। আজ (শুক্রবার) ভোরে ফজরের নামাজ আদায় করেছি। 

ব্যবসায়ী ইসমাইল হোসেন আরও বলেন, ২-৩ দিনের মধ্যে আমার সর্দি, কাশি এখন কোন কিছুই নেই। আমি সুস্থ হয়ে গেছি। আমার দোকানের পাঁচজন কর্মচারীদের নামাজ পড়ার জন্য উৎসাহিত করছি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here