বাগেরহাটঃ

বঙ্গোপসাগরের সুন্দরবন উপকূল সংলগ্ন এলাকা থে‌কে মংলা কোস্টগার্ড পশ্চিম জো‌নের টহলরত জাহাজ বিসিজিএস সোনার বাংলা অভিযান চালিয়ে চোরাচালানীদর কাছ থে‌কে প্রায় ৩০ কাটি টাকা মূল্যের অবৈধ শাড়ি, লেহাঙ্গা, থ্রিপিচ, শাল চাদর ও বিদেশী মদ উদ্ধার করছ‌ে।

এসময় একটি ট্রলারসহ ১৮ চোরাচালানীদর আটক করে‌ছে কোস্টগার্ড সদস্যরা। দুপুর উদ্ধার করা এসব অব‌ৈধ পন্য ও ট্রলারসহ আটক চোরাচালানীদর নাম‌ে মামলা দিয়ে  মাংলা থানায় সােপর্দ করা হয়েছে।

মংলা কোস্টগার্ড পশ্চিম জান সদন দপ্তর এ তথ্য নিশ্চিত করেছে। মাংলা কোস্টগার্ড পশ্চিম জোন সদর দপ্তরর অপারশান কর্মকর্তা লে. ইমতিয়াজ আলম জানান, বঙ্গা‌েপসাগর সুদরবন উপকূল সংলগ্ন এলাকা থ‌েকে মাংলা কোস্টগার্ড পশ্চিম জোনের টহলরত জাহাজ বিসিজিএস সা‌েনার বাংলা গতকাল দুপুর একটি ট্রলার কে থামাতে নির্দ‌েশ দ‌েয়।

এসময় চা‌েরাকারবারী দল ট্রলার নিয়ে দ্রুত গতিত‌ে পালিয়ে যাওয়ার চেষ্টা কর‌ে। কোস্টগার্ডের জাহাজ পিছু ধাওয়া কর‌ে ১৮ জন ক্রুসহ ট্রলারটি আটক কর‌ে। পর ট্রলার ‌থেকে প্রায় ৩০ কা‌েটি টাকা মূল্যর ২২ হাজার ৬৮৩ পিস উন্ততমানের বিদ‌েশী শাড়ি, ১২৪  পিস ল‌েহেঙ্গা, ১২৭১ পিস  থ্রিপিচ, ৬ হাজার ৪৫ পিস শাল চাদর এবং ২০ বা‌েতল বিদশী মদ উদ্ধার কর। একটি চোরাচালানী চক্র নিজে‌দের  স্বার্থ হাসিলের জন্য সরকারী শুল্ক ফাঁকি দিয়‌ে অব‌ৈধ ভাব‌ে বিদ‌েশী শাড়ি, ল‌েহ‌েঙ্গা, থ্রিপিচ, শাল চাদর ও বিদ‌েশী মদ সমুদ্র পথ আমদানি করছিলা‌। উদ্ধার করা এসব অবধ পন্য ও ট্রলারসহ আটক চোরাচালানীদর নাম মামলা দিয়ে রবিবার রাত মাংলা থানায় সোপর্দ করা হয়ছ। 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here