সবুজদেশ ডেস্কঃ

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র কুদস ফোর্সের প্রধান জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যার সাথে জড়িত ৪৮ জনের তালিকা তৈরি করা হয়েছে। এ কথা বলেছেন সোলাইমানির শাহাদাৎ বার্ষিকী পালন বিষয়ক টাস্কফোর্সের মুখপাত্র আমির আব্দুল্লাহিয়ান।

তিনি বলেন, কাসেম সোলাইমানিকে হত্যার সাথে জড়িতদের যে তালিকা এর আগে তৈরি করা হয়েছিল তাতে আরো কয়েকজনের নাম যুক্ত হয়েছে। এর ফলে এ সংখ্যা ৪৮ জনে দাঁড়িয়েছে।

তিনি আরো বলেন, মামলার তদন্ত চলছে। ইরানের বিচার বিভাগ ইতোমধ্যে ইরাকের বিচার বিভাগের কর্মকর্তাদের সাথে কথা বলেছেন। ইরাকি কর্মকর্তারা এ বিষয়ে খুবই সহযোগিতা করেছেন।

ইরানের বিচার বিভাগ দ্রুততম সময়ের মধ্যে অপরাধীদের বিরুদ্ধে রায় ঘোষণা করবে বলে তিনি আশা প্রকাশ করেন। আব্দুল্লাহিয়ান আরো বলেন, বিচারের পাশাপাশি উপযুক্ত সময়ে কঠোর প্রতিশোধ নেয়া হবে। অবশ্য কয়েকটি চপেটাঘাত করা হয়েছে।

জেনারেল সোলাইমানির শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে তেহরানে একটি সম্মেলনসহ সারা দেশে বিভিন্ন ধরণের কর্মসূচি গ্রহণ করা হয়েছে বলে জানান এই মুখপাত্র।

এ সময় তিনি ইরানসহ বিশ্বের বিভিন্ন দেশে কাসেম সোলাইমানিকে নিয়ে অসংখ্য বই প্রকাশিত হয়েছে বলেও উল্লেখ করেন।

উল্লেখ্য, চলতি বছরের ৩ জানুয়ারি ইরাকের রাজধানী বাগদাদে আন্তর্জাতিক বিমান বন্দরের বাইরে মার্কিন সন্ত্রাসী হামলায় শাহাদাৎবরণ করেন ইরানের জেনারেল কাসেম সোলাইমানি ও ইরাকি সামরিক কমান্ডার আবু মাহদি আল মুহানদেসসহ ১০ জন সামরিক কর্মকর্তা।


সূত্র : পার্সটুডে

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here