কুষ্টিয়াঃ

কুষ্টিয়ার কুমারখলী থানার শ্বাসরোধে স্ত্রী হত্যার দায়ে করা মামলায় স্বামী জনি (২৮) নামে এক যুবকের মৃত্যুদন্ডাদেশসহ অর্থদন্ডের আদেশ দিয়েছেন আদালত।

বৃহষ্পতিবার বেলা ১১টায় কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সি মো: মশিয়ার রহমান আসামীর উপস্থিতিতে জনাকীর্ণ আদালতে এই রায় ঘোষনা করেন।

দন্ডপ্রাপ্ত হলেন, সদর উপজেলার পশ্চিম আব্দালপুর গ্রামের বকুলের ছেলে জনি(২৫)।

আদালত সূত্রে জানায়, ২০১৮ সালের ১৬ মে সন্ধায় আসামীর মামা কুমারখালী উপজেলার গট্টিয়া গ্রামের আনিচের বাড়িতে অবস্থানকালে স্ত্রী জোনাকী খাতুন (১৯) কে বাবার বাড়ি থেকে ৫০হাজার টাকা যৌতুক এনে দিতে বলেন; এতে স্ত্রী রাজি না হওয়ায় আসামী জোনাকীকে নির্যাতনের একপর্যায়ে জ্ঞান হারালে জনি স্ত্রীর গলায় ফাঁস দিয়ে ঘরের ডাবের সাথে ঝুলিয়ে রাখে। এঘটনায় জোনাকীর মা আসমা খাতুন বাদি হয়ে কুমারখালী থানায় হত্যা মামলা করেন। মামলাটি তদন্ত শেষে নারী ও শিশু নির্যাতন দমন আইনের দ:বি: ১১৯ (ক) ধারায় অভিযোগ এনে একই বছর ৩১জুলাই আদালতে চার্জশীট দাখিল করেন পুলিশ।

রায়ের সত্যতা নিশ্চিত করে নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের পিপি এ্যাড. মেহেদী হাসান জানান, আসামী জনির বিরুদ্ধে আনীত অভিযোগে চার্জগঠন ও দীর্ঘ স্বাক্ষ্য শুনানী শেষে অভিযোগ সন্দেহাতীত প্রমানিত হওয়ায় বিজ্ঞ আদালত আসামীর মৃত্যুদন্ডাদেশসহ এক লক্ষ টাকা জরিমানা ধার্য্য করেছেন যা আসামী স্থাবর অস্থাবর সম্পত্তি নিলাম করে প্রাপ্ত টাকা ভিকটিমের পরিবারকে ক্ষতিপূরণ হিসেবে দেয়ার জন্য জেলা ম্যাজিষ্ট্রেটকে নির্দেশ দিয়েছেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here