ঝিনাইদহঃ

ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে এক যুবকের (২৮) শরীরে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। রোববার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. জামিনুর রশিদ।

তিনি জানান, গত ২৮ মে ওই যুবক জ্বর ও শ্বাসসকষ্ট নিয়ে নিজেই করোনা পরীক্ষার জন্য হাসপাতালে আসেন। পরে তার নমুনা সংগ্রহ করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। রোববার সন্ধ্যায় টেলিফোনে তাদেরকে ওই যুবকের দেহে করোনা পজেটিভ বলে জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে জানানো হয়েছে।

তিনি আরও বলেন, এটি উপজেলায় ২য় করোনা আক্রান্তের ঘটনা। এর আগে গত ২৭ এপ্রিল উপজেলার টাওয়ারপাড়া এলাকার গাজীপুরফেরত এক যুবকের দেহে করোনা সংক্রমন পাওয়া গিয়েছিল। বর্তমানে ওই যুবক সুস্থ হয়ে স্বাভাবিক জীবনযাপন করছে।

করোনা আক্রান্ত ওই যুবক মুঠোফোনে জানান, তিনি কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে রেসপন্স হিসেবে ইউনিসেফএর এডুকেশন প্রকল্পে একটি বেসরকারি সংস্থায় কাজ করতেন। তিনি বিগত আড়াই মাস পূর্বে বাড়িতে এসেছেন। ২৮ এপ্রিল তার শরিরে জ¦র ও সর্দি কাশি দেখা দিলে তিনি নিজেই পরীক্ষার জন্য হাসপাতালে নমুনা দিয়ে আসেন। বর্তমানে তিনি অনেকটা সুস্থ আছেন বলে জানান।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সৈয়দা নাফিস সুলতানা জানান, আক্রান্ত ওই যুবকের দেহে করোনার সংক্রমণ পাওয়া গিয়েছে। বাড়িটিকে লকডাউনের প্রস্তুতি চলছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here