ইরফান রানা, ইবি প্রতিনিধি:

আগামী ১লা মার্চ আবাসিক হলে উঠার হুঁশিয়ারি দিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আন্দোলনকারী শিক্ষার্থীরা। আন্দোলনের তৃতীয় দিন আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে ক্যাম্পাসের ঝাল চত্ত্বরে সংবাদ সম্মেলনে এ হুঁশিয়ারি দেয় তারা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য প্রদান করেন শিক্ষার্থীরা। এতে স্থগিতকৃত শিক্ষা কার্যক্রম স্বাভাবিক ও আগামী ৪ দিনের মধ্যে আবাসিক হল না খুলে দিলে জোর করে হলে উঠার ঘোষণা দিয়েছে শিক্ষার্থীরা।

সংবাদ সম্মেলনে শিক্ষার্থীরা বলেন, ‘দেশের সবকিছু স্বাভাবিক ভাবে চলছে। সেখানে করোনার দোহাই দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা প্রহসনমূলক। এছাড়াও শিক্ষা মন্ত্রনালয় কর্তৃক হঠাৎ পরীক্ষা বন্ধ করে দেয়ায় বিপাকে পড়েছে শিক্ষার্থীরা। শিক্ষা মন্ত্রণালয়ের এ হটকারী সিদ্ধান্ত পূণর্বিবেচনা করে শিক্ষা কার্যক্রম স্বাভাবিক করার দাবি জানাই। আগামী ১লা মার্চ আবাসিক হল খুলে না দিলে সাধারণ শিক্ষার্থীরা নিজ দায়িত্বে হলে প্রবেশ করবে।’

সংবাদ সম্মেলনের পর একই দবিতে বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্রশাসন ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করে। পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের সাথে সাক্ষাৎ করে দাবি পেশ করে শিক্ষার্থীরা।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, “শিক্ষার্থীদের দাবির সাথে সকল ভিসিই একমত। কিন্তু আমরা তো সরকারের সিদ্ধান্তের বাইরে যেতে পারিনা।”

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here