ঢাকা:

দলের মনোনয়ন বোর্ডের যৌথ সভা ডেকেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। বৃহস্পতিবার দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার সরকারি বাসভবন গণভবনে এই যৌথ সভা অনুষ্ঠিত হবে।

বুধবার আওয়ামী লীগের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় গণভবনে আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভা অনুষ্ঠিত হবে। সভায় সভাপতিত্ব করবেন মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সংশ্লিষ্ট সবাইকে স্বাস্থ্যসুরক্ষাবিধি মেনে যথাসময়ে উপস্থিত থাকার জন্য আহ্বান জানিয়েছেন।

জানা গেছে, আগামীকালের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভায় সম্প্রতি শূন্য হওয়া সিরাজগঞ্জ-৬ আসনের উপনির্বাচন, কয়েকটি উপজেলা ও পৌরসভার উপনির্বাচন এবং ৮৪৮টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগের একক প্রার্থিতা চূড়ান্ত করা হবে। 

গত ২ অক্টোবর থেকে বুধবার পর্যন্ত এসব নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের মাঝে দলীয় মনোনয়ন ফরম বিক্রি ও জমা নেওয়া হয়। এসব নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন মোট ৪ হাজার ৫৪১ জন। এরমধ্যে শুধু ইউপিতে ৪ হাজার ৪৫৮ জন চেয়েছেন নৌকার টিকিট।আগামীকালের সভায় এসব আবেদনপত্র বিচার-বিশ্লেষণ এবং মাঠ জরিপের রিপোর্ট মিলিয়ে দলের একক প্রার্থিতা চূড়ান্ত করে তা ঘোষণা করা হবে। দল মনোনীত প্রার্থীরা এসব নির্বাচনে দলীয় প্রতীক নৌকা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here