বাগেরহাটঃ

বাগেরহাটের শরণখোলা উপজেলার রায়েন্দা খালের উপর নির্মিত সেতুটি হেলে পড়েছে। উপজেলা প্রশাসন জানতে পেরে ঝুঁকিপূর্ণ ব্রিজ দিয়ে চলাচল বন্ধ করে দিয়েছে। এঅবস্থায় দুই পাড়ের স্কুল, কলেজ, মাদরাসার শিক্ষার্থী ও জনসাধারণ চরম দুর্ভোগে পড়েছে।

সোমবার সকালে রায়েন্দা খালে খেয়া নৌকাটি যাত্রী নিয়ে ডুবে যায়। নৌকায় শিশু, শিক্ষার্থী, বৃদ্ধ ও নারী ২৫জন যাত্রী ছিল । তবে তাৎক্ষনিকভাবে ডুবে যাওয়া যাত্রীদের এলাকাবাসী উদ্ধার করেছে।দুর্ঘটনায় শিক্ষার্থীদের বই, মোবাইল ফোন সেট, নগদ টাকা, মূল্যবান কাগজপত্র তলিয়ে গেছে।

শরণখোলা সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ নূরুল আলম ফকির বলেন, অত্র ব্রিজে উপজেলা সদরের সব শিক্ষা প্রতিষ্ঠানের শত শত শিক্ষার্থী চলাচল করে থাকে। তাই ব্রিজটি নতুনভাবে নির্মিত না হওয়া পর্যন্ত বিকল্পভাবে অস্থায়ীভাবে সাকো কিংবা বাঁশের ব্রিজ নির্মানের করা দরকার।

প্রায় ২৫বছর আগে রায়েন্দা খালের ওপর রায়েন্দা ও খোন্তাকাটা ইউনিয়নের সেতুবন্ধন তৈরীতে আরসিসি ঢালাই ও লোহার পিলার-এ্যাঙ্গেল দিয়ে এই ব্রিজটি নির্মান করা হয়। নির্মানের কয়েক বছর পর থেকে পিলার দূর্বল হয়ে হয়ে পড়ে ব্রিজটির। কিন্তু কোনো মেরামত না করায় ঝুঁকিপূর্ণ হয়ে ওঠায় রবিবার দুপুরে ব্রিজটি হঠাৎ একদিকে হেলে পড়ে। ব্রিজটি বন্ধ হওয়ায় পাঁচ সহ¯্রাধিক মানুষ চরম দুর্ভোগে পড়েছেন।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরদার মোস্তফা শাহিন বলেন, ব্রিজটি হেল পড়ার খবর পেয়েই চলাচল বন্ধ করা হয়েছে। এখানে যাতে দ্রুত সেতু নির্মানের জন্য উপজেলা পরিষদের উন্নয়ন সমন্বয় সভায় রেজ্যুলেশন করে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here