যশোরঃ

যশোরে তালা কেটে ও দোকানের শার্টার কৌশলে ফাঁকা করে চুরি করা চক্রের মূল হোতা শাহাবুদ্দিন হাওলাদারসহ ৮ সদস্যকে গ্রেফতার করেছে যশোর কোতয়ালী মডেল থানা। এসময় চুরির কাজে ব্যবহৃত ট্রাক, তালা ভাঙ্গার সরঞ্জাম, ২২ লক্ষ টাকা মূল্যের চোরাইকৃত টায়ার উদ্ধার করা হয়।

রবিবার (৩ নভেম্বর) দুপুরে যশোর পুলিশ সুপারের কার্য্যলয়ে ডিবির ওসি মারুফ আহম্মদ সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।

তিনি আরো জানান, চলতি বছরের পহেলা জুলাই যশোর শহরের বকচর ইষ্টার্ন মোটরস্ ও ১০ সেপ্টেম্বর ঝিকরগাছা উপজেলার হাবিব টায়ার হাউজ নামে দুই দোকান থেকে বিভিন্ন গাড়ীর পার্টস, নগদটাকাসহ ২৯ লক্ষ ৮৪ হাজার মালামাল লুট করে নেয় আন্ত:জেলা চোর চক্রের একটি দল।

পরে এ ব্যাপারে অভিযোগ দায়ে হলে প্রযুক্তিগত সহায়তা ব্যবহার করে গত ৩০ অক্টোবর খুলনা, ফরিদপুর ও কুষ্টিয়া জেলায় বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আন্তঃজেলা চোর চক্রের ৮ সদস্যকে পুলিশ গ্রেফতার করে। এদের কাছ থেকে চুরি যাওয়া মালামাল ও টাকা উদ্ধার করা হয়। পরে গ্রেফতারকৃত চক্ররা গত ৬ মাসের ১৫ থেকে ২০ দলে তারা তালা ভেঙে অর্ধশতাধিক স্থানে চুরি ঘঠনা ঘটিয়েছে বলে স্বীকার করেছেন। আটককৃত আসামীদের নামে দেশের বিভিন্ন জেলায় একাধিক মামলা রয়েছে বলে তারা পুলিশকে তথ্য দিয়েছে। এ চক্রের বাকীদের ধরার গ্রেফতারের টেষ্টা চলছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here