মমতা বন্দ্যোপাধ্যায় ও আসাদউদ্দিন ওয়েইসি - ছবি : সংগৃহীত

সবুজদেশ ডেস্কঃ

পশ্চিমবঙ্গে নির্বাচন যত এগিয়ে আসছে ততই রাজনৈতিক উত্তেজনা বাড়ছে। হিন্দু ও মুসলিম ভোটব্যাঙ্ক ভাগাভাগি নিয়ে এবার তৃণমূল-বিজেপি এবং এআইএমআইএমের (মিম) মধ্যে বিতর্ক চরমে।

মঙ্গলবার জলপাইগুড়িতে কর্মিসভায় বিজেপি ও মিমকে ভোটব্যাঙ্কের রাজনীতির জন্য তুলোধোনা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বলেছিলেন, বিজেপি-মিমের মধ্যে আঁতাত রয়েছে। এবার সেই অভিযোগের পাল্টা দিলেন মিম সুপ্রিমো আসাদউদ্দিন ওয়েইসি। বললেন, তাকে কেনার মতো মানুষ এখনো জন্মায়নি।

এদিন হায়দরাবাদের এ সংসদ সদস্য সংবাদসংস্থা এএনআইকে বলেছেন, ‘টাকা দিয়ে আসাদউদ্দিন ওয়েইসিকে কেনার মতো লোক জন্মাননি। তার অভিযোগ ভিত্তিহীন এবং তিনি দিশাহারা হয়ে গিয়েছেন। তিনি নিজের ঘর বাঁচাক আগে। ওনার দলের একাধিক নেতা দল ছেড়ে বিজেপিতে যাচ্ছে। এমন ভিত্তিহীন কথা বলে তিনি বিহারের যে মানুষ আমাদের ভোট দিয়েছেন তাদের অপমান করেছেন।

সম্প্রতি বিহার নির্বাচনে বাংলা সীমান্ত বরাবর একাধিক মুসলিম অধ্যুষিত আসনে প্রার্থী দেয় মিম। পাঁচটি আসনে জয় লাভ করে তারা।

এরপরই পশ্চিমবঙ্গ নির্বাচনে লড়ার কথা ঘোষণা করেছেন ওয়েইসি।

এরপরই জলপাইগুড়িতে বিজেপি ও মিমের আঁতাত নিয়ে মমতার আক্রমণ, ‘সংখ্যালঘু ভোট ভাগাভাগি করার জন্য একটা দলকে ডেকে নিয়ে এসেছে। এখানে ওরা কয়েকটাকে জোগাড় করেছে। বিজেপি ওদের টাকা দেয়। দেখেছেন তো, বিহারে ওরা কী করেছে?’

এরপরই মমতা বলেন, ‘হায়দরাবাদের দলটা হিন্দু এলাকায় গিয়ে বিজেপিকে খুব গালাগাল দেবে, যাতে হিন্দুদের ভোট বিজেপি পায়। আবার মুসলমানদের কাছে গিয়ে বিজেপিকে গালাগাল দেবে আর খুব ভালো ভালো কথা বলবে। এতে মুসলমানদের ভোটটা ওরা পাবে। অর্থাৎ, বিজেপি হিন্দুদের ভোট নেবে, ওরা মুসলমানদের ভোট নেবে। আর আমরা কি কাঁচকলা খাব?’

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here