ইবিঃ

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের দাবি করেছেন শাখা ছাত্রলীগের পদবঞ্চিত নেতাকর্মীরা।

মঙ্গলবার দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ মিছিল করে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেন তারা।

শাখা ছাত্রলীগের সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবের নামে টাকার বিনিময়ে কমিটিতে আসতে অর্থ লেনদেন, একাধিক নিয়োগ বাণিজ্যের সঙ্গে সম্পৃক্ততা, নারী কেলেঙ্কারিসহ বিভিন্ন অনৈতিক কর্মকাণ্ডের অভিযোগে দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ অব্যাহত রেখেছেন পদবঞ্চিতরা।

ছাত্রলীগের সাবেক কমিটির সাংগঠনিক সম্পাদক শিশির ইসলাম বাবু, তৌকির মাহফুজ মাসুদ, ছাত্রবিষয়ক সম্পাদক মিজানুর রহমান লালন, সহ-সম্পাদক ফয়সাল সিদ্দিকী আরাফাত, উপ-বন ও পরিবেশবিষয়ক সম্পাদক জুবায়ের হোসেনের নেতৃত্বে দলীয় টেন্ট থেকে মিছিল বের হয়।

মিছিল শেষে রাকিবের বিচারের দাবিতে ভিসির দায়িত্বে থাকা প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমানের সঙ্গে দেখা করেন নেতা-কর্মীরা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান বলেন, ভিসি মহোদয় ক্যাম্পাসে ফিরলে আমরা এ বিষয়টি নিয়ে বসব। বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি নষ্ট হবে এমন কোনো কার্যক্রমের স্থান বিশ্ববিদ্যালয়ে নেই।

প্রসঙ্গত, ছাত্রলীগের সদ্য বিদায়ী কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর নির্দেশে আঞ্চলিক নেতা বানানো, টাকা লেনদেন এবং বিশ্ববিদ্যালয়ের ড্রাইভার নিয়োগ বাণিজ্যে জড়িত থাকার কথোপকথন পত্র-পত্রিকায় প্রকাশ হয়। এ অডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ফাঁস হওয়ার পর থেকে তার বিরুদ্ধে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে আসছে নেতাকর্মীরা।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here