ঝিনাইদহ:

চরম উদ্বেগ আর উৎকণ্ঠার মধ্য দিয়ে শুরু হয়েছে ঝিনাইদহের শৈলকূপা পৌরসভা নির্বাচন। ভোটাররা সকাল থেকেই দীর্ঘ লাইনে দাড়িয়ে ভোট প্রদান করছে। এবারই প্রথম ইভিএমে ভোট দিচ্ছে পৌর বাসী।

সহকারী রিটানিং কর্মকর্তা জুয়েল আহম্মেদ জানান, ২য় ধাপের এই পৌরসভা নির্বাচনে শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ইভিএম এর মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। এবারের নির্বাচনে মোট ২৮ হাজার ৬’শ ৩২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। এর মধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ১’শ ১৩ জন ও নারী ভোটার ১৪ হাজার ৫’শ ১৯ জন। ৯ টি ওয়ার্ডে ১৫ টি ভোট কেন্দ্রে ৯২ টি বুথের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে মেয়র পদে ৪ জন, কাউন্সিলর পদে ৩৬ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১২ জন প্রতিদ্বন্দীতা করছেন। এর মাঝে নির্বাচনী সহিংসতায় ২ জনের মৃত্যুর ঘটনায় ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদে ভোট গ্রহণ স্থগিত রাখা হয়েছে।সহকারী রিটানিং কর্মকর্তা জুয়েল আহম্মেদ বলেন, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপুর্ণ ভাবে করার জন্য সকল প্রকার নিরাপত্তা মুলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। যেকোন অপ্রীতিকর পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশের পাশাপাশি ২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

এদিকে, আইনশৃংখলা ঠিক রাখতে শুক্রবার থেকেই শৈলকুপা পৌর এলাকায় মোতায়েন করা হয়েছে বিজিবি। ভোটারদের মাঝে উদ্বোগ আর উৎকণ্ঠা থাকলেও বড় ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে ১৭ জন ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে বিজিবি, আইনসার বাহিনী ও পুলিশ সদা প্রস্তুত রাখা হয়েছে। ১৫টি ভোট কেন্দ্রের মধ্যে সবগুলো ঝুকিপুর্ন হিসেবে ধরা হচ্ছে।
অপরদিকে, শনিবার সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। বুধবার রাতে কাউন্সিলর প্রার্থী শওকত হোসেনের ছেটে ভাই আওয়ামীলীগ কর্মী বল্টু (৫০) কে কুপিয়ে হত্যার ঘটনায় ২০ জন আসামী করে শৈলকুপা থানায় একটি মামলা হয়েছে। এ ঘটনায় বাপ্পি নামে একজনকে পুলিশ গ্রেফতার করেছে।     

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here