ঢাকাঃ

শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দুই সিটিতে ভোট হবে। ঢাকার দুই অংশে মোট ভোটার রয়েছেন ৫৪ লাখ ৬৩ হাজার ৪৬৭ জন।

প্রার্থীদের প্রচার-প্রচারণা শেষ। রাত পোহালেই ভোট গ্রহণ শুরু হবে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে।

বহুল আলোচিত এ নির্বাচনে আওয়ামী লীগের বিজয় নিশ্চিত বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে, তার তথ্য ও যোগাযোগপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। 

বৃহস্পতিবার রাতে ফেসবুকে নিজ ভেরিফায়েড অ্যাকাউন্টে দেওয়া পোস্টে জয় এ মন্তব্য করেন।

অন্যদিকে ঢাকা দক্ষিণে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন নির্বাচন সুষ্ঠু হওয়া নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন।

শুক্রবার রাজধানীর গুলশানের একটি হোটেলে নির্বাচনের সার্বিক পরিস্থিতি নিয়ে মার্কিন দূতাবাসের পলিটিক্যাল কনস্যুলারের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ শঙ্কার কথা জানান তিনি।

এ নির্বাচনে ডিএনসিসিতে আওয়ামী লীগের হয়ে মেয়র পদে লড়ছেন আনিসুল হকের মৃত্যুতে উপনির্বাচনে মেয়র হওয়া ব্যবসায়ী আতিকুল ইসলাম। তার বিপরীতে বিএনপির হয়ে লড়ছেন ব্যবসায়ী ও রাজনীতিক আবদুল আউয়াল মিন্টুর ছেলে তাবিথ আউয়াল। 

সংসদ সদস্য (এমপি) পদ ছেড়ে ডিএসসিসিতে আওয়ামী লীগের মেয়র প্রার্থী হয়েছেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। এ সিটিতে বিএনপির হয়ে লড়ছেন তরুণ রাজনীতিক ও ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে প্রকৌশলী ইশরাক হোসেন।

শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দুই সিটিতে ভোট হবে। ঢাকার দুই অংশে মোট ভোটার রয়েছেন ৫৪ লাখ ৬৩ হাজার ৪৬৭ জন।

নির্বাচনকে কেন্দ্র করে গত কয়েক সপ্তাহ মেয়র ও কাউন্সিলর পদপ্রার্থীদের প্রচার-প্রচারণায় সরগরম ছিল রাজধানী। 

মাঠের প্রচারের পাশাপাশি সামাজিক যোগাযোগমাধ্যমে সক্রিয় ছিলেন প্রার্থীরা। প্রচারে আধিক্য ছিল প্রার্থীদের প্রশংসা করে বিভিন্ন গানের অনুকরণ। 

ভোটের আগের দিন নির্বাচনী সামগ্রী পৌঁছে গেছে কেন্দ্রে কেন্দ্রে। শুক্রবার দুপুরে রাজধানীর রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজে ইভিএমসহ নির্বাচনি সামগ্রী বিতরণ কার্যক্রম পরিদর্শনে যান প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা।

সেখানে বিএনপির মেয়র প্রার্থীদের নানা শঙ্কা নিয়ে তিনি বলেন, আগামীকালের নির্বাচন হবে প্রতিযোগিতামূলকভাবে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ। 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here