ঝিনাইদহঃ

মাত্র এক টাকার সিঙ্গারা বিক্রি করে জীবিকা নির্বাহ করছেন ঝিনাইদহের শৈলকূপার মোস্ত হোসেন। আন্তরিক প্রচেষ্টায় তার এ ১১ বছরের ব্যবসায় তিনি সফলতার মুখ দেখেছেন। প্রথম অবস্থায় তার ব্যবসা ভালো না চললেও আস্তে আস্তে তার ব্যবসার উন্নতি হয়। অতি অল্প দিনের মধ্যেই তার সিঙ্গারার সুনাম সারা উপজেলায় ছড়িয়ে পরে।

ঝিনাইদহের শৈলকুপার হল বাজারের এক  টাকার সিঙ্গারার দোকানটি ২০০৮ সালে শুরু করেন শৈলকুপা উপজেলার বাজার পাড়ার মোস্ত হোসেন। গরিব সাধারণ পরিবারের ছেলে মোস্ত। সংসারের অভাব অনটনে খুব কষ্ট করে বাজারে একটা দোকান দেন তিনি।সেইখান থেকেই শুরু হতে থাকে তার জীবনের পথচলা।এখন সিঙ্গারা বিক্রি করে ভালোভাবেই চলে তার সংসার।বর্তমানে স্ত্রী ও তিন কন্যা  নিয়ে তার সুখের সংসার। এই ব্যবসা করে তার মেয়েকে অনেক ভালো ঘরেই বিয়ে দিয়েছেন তিনি। আর দুই মেয়েকে  লেখাপড়া করাচ্ছেন। এই এক  টাকার সিঙ্গারা খেয়ে ক্রেতারা যে তৃপ্তি পায় সেই তৃপ্তি বড় বড় হোটেল বা দোকানে গিয়েও পান না। কম টাকায় পাওয়া যায় বলেই তারা এখানে আসেন।

ক্রেতা সাদ্দাম হোসেন বলেন, বহুবছর ধরে আমরা মোস্তর দোকান থেকে এক টাকা দিয়ে সিঙ্গারা কিনছি। মোস্তর দোকানে ২-৩ জন  কর্মচারী কাজ করেন। তারা জানান, আমরা পড়াশোনার পাশাপাশি এখানে কাজ করে পরিবারকে সাহায্য করতে পারছি। কর্মচারীরা বলেন, তার দোকানে প্রতিদিন ৭-৮ হাজার পিস সিঙ্গারা বিক্রি হয়ে থাকে। প্রতিদিন দূর-দূরান্ত থেকে মানুষ তার বানানো সুস্বাদু সিঙ্গারা খেতে আসেন ।

এ ব্যাপারে  প্রতিষ্ঠানের মালিক মোস্ত হোসেন বলেন,  প্রতিদিন ভালোই রোজগার করে থাকি। পরিবার-পরিজন নিয়ে ভালোই আছি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here