পাবনা প্রতিনিধিঃ

পাবনায় বৃহস্পতিবার (১৬ এপ্রিল) সন্ধ্যায় এক যুবক প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী হিসেবে শনাক্ত হয়েছেন। তার বাড়ি পাবনার চাটমোহর উপজেলার বামনগ্রামে। ৩২ বছর বয়সী যুবক গত ৫ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে বাড়িতে ফিরেছিলেন।

পাবনার সিভিল সার্জন ডা. মেহেদী ইকবাল বৃহস্পতিবার রাতে ঘটনার সত্যতা স্বীকার করে জানান, জেলার মোট ৯৪ ব্যক্তির নমুনা পরীক্ষার জন্য রাজশাহীতে পাঠানো হয়েছিল। এদের মধ্যে ৭৪ জনের নমূনা রিপোর্ট পাওয়া গেছে। এতে একজনের শরীরে করোনা ভাইরাস উপস্থিতি মিলেছে। বৃহস্পতিবার সন্ধ্যায় পাওয়া রিপোর্টে বামনগ্রামের একজন ছাড়া অন্যদের নমুনা নেগেটিভ এসেছে বলে তিনি জানান।

এদিকে করোনা রোগী শনাক্তের পর চাটমোহর উপজেলার মূলগ্রাম ইউনিয়নের বামনগ্রাম লকডাউন ঘোষনা করেছে উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার রাত আটটা থেকে পুরো গ্রাম লকডাউন করা হয়। আক্রান্ত ব্যক্তির প্রতিবেশি ও স্বজনদের সতর্ক অবস্থানে থাকতে বলা হয়েছে।

জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্যসচিব ও সিভিল সার্জন মেহেদী ইকবাল বলেন, ওই ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত নিশ্চিত হওয়ার পরই বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলা মেডিকেল টিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি জানানো হয়েছে। তারা রাতেই গ্রামটিতে গিয়ে রোগীর অবস্থা দেখে পরবর্তী ব্যবস্থা নেবেন।

চাটমোহরের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরকার মো: রায়হান বলেন, ‘করোনা রোগী শনাক্তের বিষয়টি নিশ্চিত হওয়ার সাথে সাথে বামনগ্রাম লকডাউন করা হয়েছে।’

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here