বার্তাকক্ষঃ

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলছেন, সাকিব আল হাসানের নিষেধাজ্ঞায় আমিও ব্যথিত। এরচেয়ে বেশি ব্যথিত হওয়ার কিছু হতে পারে, তা আমার জানা নেই। আমাদের সকলের উচিৎ এখন সাকিবের পাশে থাকা। ওর এখন খারাপ সময় যাচ্ছে।

মঙ্গলবার রাতে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিসিবি সভাপতি সাংবাদিকদের আরও বলেন, সাকিবের মতো খেলোয়াড় আমরা পাবো কিনা জানি না। সাকিব খেলতে না পারার মতো হতাশ আর কেউ হতে পারে না।

তিনি আরো বলেন, কিছুদিন আগে ওদের দাবি নিয়ে বসার পর আমাকে সাকিব বিষয়টা জানায়। আমরা আগে থেকে কিছুই জানিনা। বিষয়টা টোটালি ইনভেস্টিগেশন করেছে আইসিসির দুর্নীতি বিরোধী কমিটি।

জুয়াড়িদের কাছ থেকে তিনবার ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়ার পরও তা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলকে (আইসিসি) না জানানোর অপরাধে সাকিবকে ২ বছর নিষিদ্ধ করে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা।

কিন্তু ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়ার বিষয়টি স্বীকার করে ক্ষমা চাওয়া সাকিবের ওপর সন্তুষ্ট আইসিসি। নিষেধাজ্ঞা থাকা অবস্থায় আইসিসির বিভিন্ন কর্মসূচিতে অংশ নেয়ার শর্তে সাকিবের শাস্তি এক বছর স্থগিত করে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা।

সাকিব আল হাসান বলেন, আইসিসি ও অ্যান্টি করাপশন ইউনিট (এসিইউ) টিমের শিক্ষা কর্মসূচিতে সমর্থন দিতে তাদের সঙ্গে কাজ করার অপেক্ষায় রয়েছি। আমি যে ভুল করেছি, তরুণ খেলোয়াড় যাতে সেটা না করে, সেটাই নিশ্চিত করতে চাই।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here