যশোর প্রতিনিধিঃ

করোনা সংক্রমণ ঠেকাতে সরকারি আইন, নিয়ম নীতি মানতে জনসাধারণকে বাধ্য করার ব্যাপারে কঠোর অবস্থান নিয়েছে যশোরের প্রশাসন । যশোরের জরুরি সেবা খাত ছাড়া কাউকে ঢুকতে কিংবা বের হতে দেওয়া হচ্ছে না। প্রবেশপথে নিষেধাজ্ঞা অমান্যকারীদের বিরুদ্ধে নেওয়া হচ্ছে নানা ব্যবস্থা।

শহরের বিভিন্ন সড়ক ঘুরে দেখা গেছে, শহরের বিভিন্ন চেক পোষ্ট বসানো হয়েছে। কোন সুনিদিষ্ট কারণ না দেখাতে না পারলে যানবাহনগুলোতে ফিরিয়ে দেওয়া হচ্ছে।

জানাগেছে, প্রথমদিকে করোনা ভয়ে মানুষ ঘরবন্দি হয়ে পড়লেও গত কয়েকদিন শহর ও গ্রামে সমানতালে আবার ঢিলেঢালাভাব, আড্ডা ও চলাচল বেড়ে যাওয়ায় জেলা প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশ কঠোর হয়েছেন। অভিযান পরিচালনা করে মানুষকে ঘরে ফেরার জন্য চাপ সৃষ্টি, জটলা দেখলেই ধাওয়া করা, সরিয়ে দেওয়া এবং জরিমানা করার কাজ শুরু করেছে।

এ বিষয়ে যশোর জেলা প্রশাসক মো.শফিউল আরিফ বলেন, করোনা পরিস্থিতি বর্তমানে যশোরে অনেকটাই ভালো। তবুও যশোরে সাবধানতা অবলম্বনের জন্য প্রশাসনের পক্ষ থেকে কঠোর ভুমিকা নেওয়া হচ্ছে। বিশেষ করে গ্রামে। সেখানে মানুষের আড্ডা দেওয়ার প্রবণতা বেশি।

তিনি আরো জানান, জেলার বিভিন্ন সড়কে অকারণে বাড়ি থেকে বে হলে অভিযান পরিচালনা করে জরিমানা আদায় করা হচ্ছে। সচেতনতা সৃষ্টির জন্য প্রশাসনসহ বিভিন্ন সেক্টর কাজ করছে। প্রশাসনের পক্ষ থেকে তদারকি করা হচ্ছে ঘরবন্দি অসহায় ও কর্মহীনদের ত্রাণসাহায্য বিতরণের ব্যাপারে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here