সবুজদেশ ডেক্সঃ পটুয়াখালীর কলাপাড়ায় অভিযান চালিয়ে ৬ লাখ ৭৭ হাজার ৫৬ পিস ইয়াবা, বিদেশে তৈরি পিস্তল, ৪ রাউন্ড গুলি, ২টি ম্যাগজিনবোঝাই একটি প্রাইভেটকার এবং নগদ ১ হাজার ৯৭৫ টাকাসহ ২ জনকে আটক করেছে র‌্যাব-৮।

শনিবার ভোররাতে বরিশাল-কুয়াকাটা মহাসড়কের কলাপাড়ার শেখ কামাল সেতু এলাকা থেকে তাদের আটক করে র‌্যাবের বিশেষ দল। আটককৃতরা হলো কক্সবাজারের টেকনাফ থানার পশ্চিম পানখালী এলাকার মৌলভী মো. ইউনুচের ছেলে মো. ইব্রাহীম (২৫) এবং কক্সবাজারের উখিয়া থানার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের ৩ নম্বর সাইটের ৩০ নম্বর বাড়ির আবুল হোসেনের ছেলে মো. আলম।

আলম মিয়ানমার থেকে বিতাড়িত রোহিঙ্গা বলে জানিয়েছে র‌্যাব।

শনিবার সকাল সাড়ে ১১টায় নগরীর রূপাতলী র‌্যাব-৮ সদর দফতরে আয়োজিত এক সংক্ষিপ্ত প্রেস ব্রিফিংয়ে র‌্যাব-৮ কমান্ডিং অফিসার অতিরিক্ত ডিআইজি আতিকা ইসলাম বলেন, উদ্ধারকৃত ইয়াবা মিয়ানমার থেকে সমুদ্রপথে বাংলাদেশের দক্ষিণ উপকূলের কুয়াকাটা এনে প্রাইভেটকার যোগে ঢাকায় পাচার করা হচ্ছিল।

গোপন সংবাদের ভিত্তিতে এ খবর পেয়ে র‌্যাব বিশেষ অভিযান চালিয়ে ইয়াবার চালান এবং অস্ত্র ও গুলিবোঝাই প্রাইভেটকারসহ ২ জনকে আটক করে। কুয়াকাটা মাদক চোরাচালানের অন্যতম রুট হিসেবে ব্যবহৃত হয়ে আসছে এবং ইতিমধ্যে র‌্যাব এই চোরাচালান রুটটি সনাক্ত করে কয়েকটি মাদকের চালান আটক করেছে বলে জানিয়েছেন র‌্যাব কর্মকর্তারা। বরিশালে এর আগে এত বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী।

জিজ্ঞাসাবাদ শেষে আটক দুইজনকে কলাপাড়া থানায় সোপর্দ করে র‌্যাব-৮’র একজন কর্মকর্তা বাদী হয়ে মাদক আইনে একটি মামলা দায়ের করেছেন বলে জানিয়েছেন র‌্যাব-৮’র উপ-অধিনায়ক মেজর সজিব।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here