ঝিনাইদহঃ

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান নিয়ে পক্ষপাতিত্ত্বের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করা হয়েছে। সোমবার দুপুরে ঝিনাইদহ প্রেসক্লাবের মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কালীগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আয়নাল হাসান।

এ সময় উপস্থিত ছিলেন সেচ্ছাসেবকদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ।

লিখিত বক্তব্যে আয়নাল হাসান অভিযোগ করেন, কালীগঞ্জ উপজেলা বিএনপির উদ্যোগে ২ সেপ্টেম্বর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করার জন্য গত ২৭ সেপ্টেম্বর কালীগঞ্জ থানার অনুমতি নেওয়া হয়। অনুষ্ঠান আয়োজনের সকল প্রস্তুতি সম্পন্ন হওয়ার পর হঠাৎ ১ সেপ্টেম্বর রাতে অনুষ্ঠানের অনুমতি বাতিল করেন কালীগঞ্জ থানার ওসি মোঃ ইউনুচ আলী।

তিনি আরো বলেন, গত ১ তারিখে আওয়ামী লীগের মদদপুষ্ট হয়ে একটি গ্রুপ বিএনপির উদ্যোগে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে। যেখানে কালীগঞ্জ উপজেলা ও পৌর বিএনপির কোন নেতা উপস্থিত ছিলেন না। আওয়ামী লীগের মদদপুষ্ট হয়ে ১/১১ এর সংস্কারপন্থী অন্যতম নেতা শহীদুজ্জামান বেল্টু ও এক ট্রাক ফেনসিডিল মামলার আসামি হামিদুল ইসলাম কালীগঞ্জ বিএনপির মধ্যে ভাঙন সৃষ্টির পায়তারা করছেন।

লিখিত বক্তব্যে তিনি আরো বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর থেকে আমরা বিএনপি মনোনীত প্রার্থী সাইফুল ইসলাম ফিরোজের নেতৃত্বে কালীগঞ্জে ঐক্যবদ্ধ হয়ে কেন্দ্রীয় সকল কর্মসূচি পালন করে আসছি। হঠাৎ ওই দুই নেতা কাউকে কিছু না জানিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেন। যেটা কালীগঞ্জ বিএনপির কোন অনুষ্ঠান না।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মোঃ মাহবুবার রহমান, সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম. জেলা কমিটির সদস্য তবিবর রহমান মিনি, কালীগঞ্জ পৌর বিএনপির সহ-সভাপতি নজরুল ইসলাম তোতা, ইউপি চেয়ারম্যান ইলিয়াস রহমান মিঠু, পৌর যুবদলের সাবেক সভাপতি আনোয়ার হোসেন, বিএনপি নেতা মোঃ আলী জিন্নাহ, থানা বিএনপির সদস্য আব্দুস সালাম, স্বেচ্ছাসেবক দলের পৌর শাখার সভাপতি তোফাজ্জেল হোসেন তপন প্রমুখ।

এ ব্যাপারে জানতে কালীগঞ্জ থানার ওসি মোঃ ইউনুচ আলীর মোবাইলে ফোন দিলে তিনি ফোন রিসিভ করেননি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here