ঝিনাইদহঃ

তখনো খেলা শুরু হয়নি। গুড়ি গুড়ি বৃষ্টির মধ্যেও ফুটবল প্রেমিদের ঢল। ঝিনাইদহের কালীগঞ্জ সরকারী নলডাঙ্গা ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত রাজশাহী ও মাগুরার মধ্যেকার ফুটবল খেলা দেখতে এসেছিল হাজারো ফুটবল ভক্ত। বুধবার ছিল এমপি কাপ ফুটবল টুর্নামেন্ট ২০১৯ এর উদ্বোধনী খেলা। খেলার উদ্বোধন করেন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য ও সাবেক ফুটবলার আনোয়ারুল আজিম আনার।

উদ্বোধনী খেলা দেখতে মাঠে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিকী ঠান্ডু, উপজেলা নির্বাহী অফিসার সুবর্ণা রানী সাহা, কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শিবলী নোমনি, কালীগঞ্জ থানার ওসি ইউনুচ আলীসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তা ও ইউপি চেয়ারম্যানসহ হাজার হাজার ফুটবল ভক্ত।

খেলার মাঠের বিশেষ আকর্ষণ ছিল বিশ্ব নন্দিত ক্রীকেটার শাকিব আল হাসানের বাবা খন্দকার মসরুর রেজার উপস্থিতি।

ঝিনাইদহের কালীগঞ্জ সরকারী নলডাঙ্গা ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত কিছুটা কাদাপানির মধ্যে খেলতে নামা উভয় দলের আক্রমন পাল্টা আক্রমনে দারুন উপভোগ্য উঠে। কিন্তু গোল খরায় ভুগছিল খেলোয়ার দর্শকরা। এরই মধ্যে রেফারী রবিউল ইসলামের টানা বাশির শব্দে বিরতীতে যায় আমের রাজ্য রাজশাহী ও বিশ্ব বরেন্য ক্রীকেটার শাকিব আল হাসানের জেলা মাগুরার খেলোয়াররা।

১৫ মিনিটের বিরতী শেষে মাঠে নামে খেলোয়াররা। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই একের পর এক আক্রমন শানাতে থাকে মাগুরার ফুটবলাররা। ১১ মিনিটের মাথায় মাগুরা দলের কৃষ্ণর বাড়ানো বলে চট্রগ্রাম আবাহানীর নিয়মিত খেলোয়ার ২৮ নম্বর জার্সি পরিহিত পলাশের দুরান্ত শট পরাস্ত করে রাজশাহীর গোলকিপার বিশালকে। এর ঠিক দুই মিনিটের মাথায় আবারো মাগুরা দলের ২০ নম্বর জার্সি পরিহিত মিঠুনের দুরদান্ত শটে আবারো বল জড়াই রাজশাহীর জালে। পর পর দু’গোলের সুবাদের আনন্দের জোয়ার বয়ে যায় মাগুরার দর্শক শিবিরে।

তবে, পাল্টা আক্রমন করেও বার বার ব্যর্থ হয় রাজশাহীর খেলোয়াররা। দ্বিতীয়ার্দের ২৮ মিনিটে মাগুরা দলের গোলকিপার মিঠুনের দুরদর্শিতায় নিশ্চিত একটি গোল ঠেকিয়ে হতাশ করে দেয় রাজশাহীকে। ফলে ২-০ গোলের পরাজয় নিয়ে মাঠ ছাড়ে উত্তরের জেলা রাজশাহী।

খেলার ধারা বর্ণনায় ছিলেন, খোরশেদ আলম, কামাল হোসেন ও রবিউল ইসলাম।

টুর্নামেন্ট পরিচালনা কমিটির আহবায়ক অজিত কুমার ভট্রাচার্য্য জানান, আজ টুর্নামেন্টের উদ্বোধনী খেলা ছিল। কিন্তু প্রতিকূল আবহাওয়ার জন্য কিছুটা সমস্যা হয়েছে। এবারের টুর্নামেন্টে রাজশাহী মাগুরা সহ যশোর, চুয়াডাঙ্গা নড়াইল, পোড়াদাহ ও কালীগঞ্জ ফুটবল দল অংশ নিচ্ছে। খেলায় অংশগ্রহনকারী দলগুলো লাখ টাকার প্রাইজ মানি নিজেদের ঘরে তুলতে মাঠে শক্তি প্রদর্শন করবে এসব ফুটবল দল।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here