কালীগঞ্জ মেইন বাসস্ট্যান্ড এলাকায় একটি দোকানে স্বাস্থ্যবিধি না মেনেই কাজ করছে শ্রমিকেরা। ছবি- রিওন হোসেন

বিশেষ প্রতিনিধি:

করোনার সংক্রমন প্রতিরোধে কালীগঞ্জসহ জেলার ৬টি পৌর এলাকায় শনিবার (১৯ জুন) থেকে আগামী এক সপ্তাহের জন্য চলাচলে বিধি-নিষেধ আরোপ করেছে কোভিড-১৯ প্রতিরোধ কমিটি। কিন্তু কালীগঞ্জ পৌর এলাকায় বিধিনিষেধ মানার কোন বালাই নেই।

গত বুধবার জেলা কোভিড-১৯ প্রতিরোধ কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

জেলা প্রশাসক মো: মজিবর রহমানের সভাপতিত্বে সভায় সিদ্ধান্ত নেওয়া হয়- বিকেল ৫টা থেকে সকাল ৬টা পর্যন্ত সদর পৌরসভাসহ ৬ টি পৌর এলাকার সকল প্রকার দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজ থেকে ৭ দিন এ নিদের্শনা জারী থাকবে। সভায় ইজিবাইকসহ সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। তবে চলবে দুরপাল্লার যানবাহন। প্রয়োজন ছাড়া বাইরে বের না হওয়ার উপরও বিধিনিষেধ আরোপ করা হয়েছে। মাস্ক বাদে স্বাস্থ্যবিধি ছাড়া বাইরে বের হলে অধিক জরিমানা বিধান রাখা হয়েছে। সামাজিক কোন অনুষ্ঠানের আয়োজন ও বিনোদন কেন্দ্রগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

স্বাভাবিক সময়ের মতই শহর দাপিয়ে বেড়াচ্ছে ইজিবাইক- ছবি: রিওন হোসেন

কিন্তু এসব বিধিনিষেধ আরোপ করা হলেও কোন কিছুই মানতে দেখা যাচ্ছে না। সরেজমিনে শনিবার সকালে কালীগঞ্জ শহর ঘুরে দেখা গেছে, স্বাস্থ্যবিধি মানার কোন বালাই নেই। স্বাভাবিক সময়ের মতই শহর দাপিয়ে বেড়াচ্ছে ইজিবাইক। অধিকাংশ মানুষের মুখে নেই মাস্ক। সকাল থেকে স্থানীয় প্রশাসনের কোন পদক্ষেপ লক্ষ করা যায়নি।

শরিফুল ইসলাম নামে একজন সবুজদেশ নিউজকে বলেন, তিনি বিধি-নিষেধের ব্যাপারে কোন কিছুই জানেন না। শহরে কোন মাইকিংও করা হয়নি।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুবর্ণা রাণী সাহা সবুজদেশ নিউজকে জানান, বৃষ্টির কারণে শহরে মাইকিং বের করা হয়নি। বৃষ্টি কম হলে মাইকিং বরে হবে। স্বাস্থ্যবিধি মানাতে অচিরেই অভিযান পরিচালনা করা হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here