ঝিনাইদহঃ

ঝিনাইদহের কালীগঞ্জে উপজেলার হাসপাতাল সড়কে অগ্রণী ব্যাংকের একটি শাখায় আগত গ্রাহকদের সন্তানদের দুধ পান করানোর জন্য ব্রেস্ট ফিডিং রুম তৈরি করা হয়েছে। ব্যাংকের এই শাখায় কর্মরত কর্মকর্তা কর্মচারীদের উদ্যোগে এ ব্রেস্ট ফিডিং রুম তৈরি করা হয়েছে।

সরেজমিনে অগ্রণী ব্যাংকে গিয়ে দেখা যায়, ব্যাংকের নারী গ্রাহকরা তাদের শিশুদের বুকের দুধপান করাতে গিয়ে ভোগান্তিতে পড়ছেন। বিদ্যুৎ বিল, ব্যাংকে লেনদেন করার সময় দূরদূরান্ত থেকে আসা মায়েরা তাদের কোলের শিশুদেরদেরকে ঠিকমতো দুধ পান করাতে পারেন না এ সমস্যা সমাধানে ব্যাংকের একপাশে একটি ব্রেস্ট ফিডিং রুম তৈরি করা হয়েছে। ব্যাংকের ১৮ জন কর্মচারীদের উদ্যোগে অফিসের মধ্যে তৈরি করেছেন ব্রেস্ট ফিডিং রুম। তাদের এ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সুধীজন।

ব্যাংকের নারী গ্রাহক সাবিনা বেগম বলেন, আর ব্যাংকে কাজ করতে এসে বাচ্চাদের নিয়ে ভোগান্তি পোহাতে হবে না।

কালীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সহ-সাধারণ সম্পাদক ও ব্যাংকের গ্রাহক মো. সদও উদ্দীন বলেন, সরকারি ব্যাংকে ব্রেস্ট ফিডিং রুম তৈরি করে সেবা দেওয়া হচ্ছে এটি ভালো কাজ। প্রত্যেক সরকারি-বেসরকারি অফিসে এমন উদ্যোগ নেওয়া উচিত।

এ ব্যাপারে অগ্রণী ব্যাংক লিমিটেড কালীগঞ্জ শাখার ব্যবস্থাপক শৈলেন কুমার বিশ্বাস বলেন, ব্যাংকে কর্মরত কর্মচারীদের ব্যক্তিগত তহবিল থেকে ব্যাংকে আগত নারী গ্রাহকের শিশুদের দুধ পান করানোর জন্য ব্রেস্ট ফিডিং রুম তৈরি করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here