বিশেষ প্রতিনিধিঃ

দীর্ঘ ১৫ বছর পর ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে ঘিরে দলীয় নেতা কর্মীদের মাঝে চলছে ব্যাপক উৎসাহ। ১৭ নভেম্বর শহরের সরকারি ভূষণ স্কুল মাঠে এ সম্মেলন অনুষ্টিত হবে। এ উপলক্ষে আওয়ামী লীগের দলীয় কার্যালয়, গুরুত্বপূর্ণ স্থান ও সড়কে আলোকসজ্জা সহ বিভিন্ন স্থানে রঙ্গিন পোষ্টার ব্যানারে ছেয়ে গেছে। প্রতিদিনই মিছিল নিয়ে নেতা কর্মীরা দলীয় কার্যালয়ের সামনে জড়ো হওয়া ছাড়াও শহরে মিছিল অব্যাহত রেখেছে। দীর্ঘদিন পর এই সম্মেলন অনুষ্টিত হওয়ায় শহরে সাজ সাজ রব লক্ষ্য করা গেছে।

এ দিকে এ সন্মেলনের মাধ্যমে আগামী নতুন কমিটিতে কে হচ্ছেন সভাপতি সম্পাদক তা নিয়েও চলছে জল্পনা কল্পনা। কেউ কেউ নিজেকে নতুন কমিটিতে স্থান পেতে নেতাকর্মী নিয়ে শো-ডাউন অব্যাহত রেখেছেন।

স্থানীয় আ’লীগের দলীয় নেতা কর্মীরা জানায়, দীর্ঘ ১৫ বছর আগে ২০০৪ সালের ২২ এপ্রিল কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে সাবেক এমপি আব্দুল মান্নান সভাপতি ও বর্তমান এমপি আনোয়ারুল আজিম আনার সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছিল। কিন্তু অদ্যাবধি সেই কমিটি নানা মতানৈক্যর কারনে পূর্ণাঙ্গ কমিটির মুখ দেখতে পারেনি। গত ২২ অক্টোবর জেলা নেতৃবৃন্দের উপস্থিতিতে কালীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের এক বর্ধিত সভায় আগামী ১৭ নভেম্বর ২০১৯ সম্মেলনের তারিখ ঘোষনা করা হয়। এরপর থেকেই সম্মেলনকে ঘিরে উপজেলা আওয়ামীলীগের নেতা কর্মি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দের মাঝে উৎসব উদ্দিপনা ফিরে এসেছে। এবারের সন্মেলনে নতুন কমিটিতে পদ পদবীর আশায় অনেকেই লবিং তদবির শুরু করেছেন। তারা ছুটছেন জেলা ও ঢাকাতে কেন্দ্রীয় নেতাদের আশির্বাদ অনুকম্পা পেতে। ইতিমধ্যে সভাপতি ও সাধারন সম্পাদক হওয়ার জন্য একাধিক নেতার নাম শোনা যাচ্ছে। তবে বর্তমান এমপি উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আনোয়ারুল আজিম আনার আগামী সন্মেলনে কোন পদে প্রার্থী হবেন তা নিয়েও চলছে ব্যাপক জল্পনা কল্পনা।

ইতিমধ্যে আগামী নতুন কমিটিতে আরো যারা প্রার্থী হতে পারেন এমন অনেকেরই নাম গুন্জন শোনা যাচ্ছে। তাদের মধ্যে, সভাপতি পদে বর্তমান এমপি আনোয়ারুল আজিম আনার, সাবেক এমপি আব্দুল মান্নান ও উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিকী ঠান্ডু। সাধারন সম্পাদক পদে যুবলীগের কেন্দ্রীয় নেতা ও কাষ্টভাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান আয়ুব হোসেন, সাবেক সাধারণ সম্পাদক ইসরাইল হোসেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মতিয়ার রহমান মতি, যুবলীগ নেতা মোস্তাফিজুর রহমান বিজু এবং ঝিনাইদহ জেলা আইনজীবি সমিতির সাধারন সম্পাদক আব্দুল্লাহ মিন্টু। এ ছাড়াও কমিটির অন্ন্যান্য গুরুত্বপূর্ণ পদ গুলিতে আসতে স্থানীয় অনেকেই ফেস্টুন বিলবোর্ড দিয়েছেন। ইতিমধ্যে ওইসব নেতারা স্থানীয়, জেলা ও ঢাকাতে কেন্দ্রিয় নেতাদের সাথে জোর লবিং করছেন।

১৭ নভেম্বর সম্মেলনে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ন-সাধারন সম্পাদক আব্দুর রহমান ও বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ স্বপন এমপি, আওয়ামীলীগ কেন্দ্রিয় কমিটির সদস্য পারভিন জামান কল্পনা।

বর্তমান এমপি ও কালীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আনোয়ারুল আজিম আনারের সঞ্চালনায় এ সন্মেলনে সভাপতিত্ব করবেন সাবেক এমপি উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল মান্নান।

সম্মেলনের প্রস্তুতি সম্পর্কে কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল আজীম বলেন, আওয়ামী লীগ জনগণের ক্ষমতায়নে বিশ্বাসী পূর্ন্য গনতান্ত্রিক কর্মি বান্ধব এক রাজনৈাতিক দল। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাত ধরে এগিয়ে যাচ্ছে। সম্মেলনের মাধ্যমে যোগ্য নেতৃত্ব¡ নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগ অতিতের যেকোন সময় থেকে এখন অনেক বেশি সুসংগঠিত। তিনি বলেন, এবারের সম্মেলনে ২০ হাজারের অধিক নেতাকর্মী শতস্ফুর্ত ভাবে অংশগ্রহন করবে। জাঁকজমকপূর্ণ ভাবে এবারের সম্মেলন কালীগঞ্জে স্মরণ কালের স্মরণীয় হয়ে থাকবে।

সন্মেলন সফল করতে ইতিমধ্যে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল মান্নানকে আহবায়ক, সাবেক সভাপতি, উপজেলা চেয়ারম্যান শাহ এস এম জাহাঙ্গীর ছিদ্দিকী ঠান্ডু ও সাবেক সাধারন সম্পাদক ইসরাইল হোসেনকে যুগ্ন-আহবায়ক করে সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছে। এবারের সম্মেলন কে ঘিরে তোরন নির্মান, আওয়ামী লীগের দলীয় কার্যালয়, শহরের গুরুত্বপূর্ণ সড়ক, স্থাপনায় আলোক সজ্জা, বিলবোর্ডে সজ্জিত করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here