যশোরঃ

প্রায় তিন লাখ টাকা রাস্তায় কুড়িয়ে পেয়ে কোতোয়ালি মডেল থানায় জমা দিলেন যশোরের দুইযুবক। পরে টাকার মালিক থানায় এসে পুলিশের মাধ্যমে ওই টাকা বুঝে নিয়েছেন। বুধবার সকালে কোতোয়ালি মডেল থানার সামনে চৌরাস্তায় এ ঘটনা ঘটেছে।

কোতোয়ালি মডেল থানা পুলিশের পরিদর্শক (অপারেশনস) শেখ তাসমিম আলম জানিয়েছেন, এদিন সকাল ১০টার দিকে শহরের বেজপাড়া তালাতলার মোড়ের বাসিন্দা প্রতিষ্ঠিত ব্যবসায়ী মুন্সি আফসার উদ্দিনের ছেলে মশিয়ার রহমান ও উপশহর এলাকার বাসিন্দা হস্তশিল্প ব্যবসায়ী গৌতম মিত্র টাকা ভর্তি একটি ব্যাগ চৌরাস্তায় কুড়িয়ে পেয়েছেন। পরে ওই ব্যাগটি পাশেই কোতোয়ালি থানায় জমা দেন। তাদের দাবি ওই টাকাভর্তি ব্যাগ রাস্তায় কুড়িয়ে পেয়েছেন। সে সময় ডিউটি আফিসার মাইনুল আহসান টাকা ভর্তি ব্যাগ বুঝে নিয়ে জমা রাখেন। ওই ব্যাগের মধ্যে ২ লাখ ৭৯ হাজার টাকা ছিল। ঘন্টা খানেক পর যশোর বড়বাজারের আটাপট্টি এলাকার ব্যবসায়ী গোবিন্দ চন্দ্র সাহা ও নির্মল সাহা থানায় আসেন। ওই টাকা তাদের বলে দাবি করেন। পরে প্রমান সাপেক্ষে তাদের টাকা বুঝে দেয়া হয়।

গোবিন্দ চন্দ্র সাহা জানিয়েছেন, তাদের ঝুমঝুমপুরস্থ বিসিকে একটি আটা ময়দার কারখানা রয়েছে। এছাড়া আটাবাজারে তাদের দোকান আছে। বুধবার সকালে তিনি আগের দিনের কেনাবেচা করা ২ লাখ ৭৯ হাজার টাকা বাড়ি থেকে ব্যাগে করে নিয়ে দোকানে যাচ্ছিলেন। পথিমধ্যে কোথাও ব্যাগটি ছিড়ে ওই টাকা পরে যায়। টাকা গুলো এদিন সকালে ব্যাংকে জমা দেয়ার কথা ছিল। পরে লোকমুখে জানতে পারি দুই যুবক একটি ব্যাগ থানায় জমা দিয়েছেন। থানায় গিয়ে ব্যাগ দেখে চিনতে পারি এবং পুলিশকে উপযুক্ত প্রমাণ দিয়ে ওই টাকা নিজেদের বলে দাবি করলে পুলিশ টাকা দিয়ে দেন।

ব্যবসায়ী মশিয়ার রহমান জানিয়েছেন, চুড়িপট্টিতে তার ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। সকালে উত্তরা ব্যাংকের সামনে মোটরসাইকেল রেখে হাটাতে হাটতে চুড়িপট্টি যাচ্ছিলেন। রাস্তার ওপর একটি ব্যাগ দেখে তা খুলে দেখেন অনেক টাকা। ব্যাগটি উঠিয়ে নেন তিনি। তার সাথে ছিলেন আরেক ব্যবসায়ী গৌতম মিত্র। তারা ব্যাগটি থানায় নিয়ে জমা দেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here