সবুজদেশ ডেস্কঃ

ক্রিকেটারদের আন্দোলনের পেছনে দেশের ক্রিকেটকে ধ্বংস করার গভীর ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। মঙ্গলবার দুপুরে বোর্ড পরিচালকদের সঙ্গে জরুরি বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান বোর্ড সভাপতি।

সোমবার ১১ দফা দাবীতে সাকিব আল হাসানের নেতৃত্বে ধর্মঘটে নামে বাংলাদেশের ক্রিকেটাররা। দাবী পূরণ না হওয়া পর্যন্ত খেলা থেকে বিরত থাকার ঘোষণা দিয়েছেন তারা।

এর প্রেক্ষিতে আজ দুপুরে বিসিবি কার্যালয়ে পরিচালকদের সঙ্গে জরুরি বৈঠকে বসেন বিসিবি বস। বৈঠক শেষে ক্রিকেটারদের আন্দোলন নিয়ে কথা বলেন তিনি।

বক্তব্যর শুরুতে ক্রিকেটারদের আন্দোলন নিয়ে বিস্ময় প্রকাশ করেন পাপন। ক্রিকেটারদের সাথে তার ব্যক্তিগত সম্পর্কের কথা বলে পাপন জানান তাকে বা বোর্ডকে কিছু না বলে মিডিয়ার সামনে বিষয়টি তুলে ধরায় বিস্মিত তিনি।

যেখানে ক্রিকেটারদের সব দাবিদাওয়া পর্যায়ক্রমে পূরণ করা হচ্ছে, বাড়ানো হচ্ছে ফ্যাসিলিটি সেখানে ক্রিকেটারদের এমন আন্দোলন বিশ্বাসই করতে পারছেন না বোর্ড সভাপতি।

তিনি অভিযোগ করে বলেন, বাংলাদেশের ক্রিকেটের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতেই এই আন্দোলন। এবং তাতে স্বার্থান্বেষী মহল এখন পর্যন্ত সফল বলেও মনে করেন তিনি।

বোর্ড সভাপতি বলেছেন, ‘কন্টিনিউয়াসলি তাদের (ক্রিকেটারদের) সাথে আমার যোগাযোগ হয়। সেখানে আমার সাথে কথা না বলে তারা মিডিয়াকে বলল। আমি শকড। আমাদের তো তারা কোন সুযোগই দিল না।’

বিশেষ করে ভারত সফরের আগে ক্রিকেটারদের ধর্মঘটের পেছনে গভীর ষড়যন্ত্র দেখছেন বোর্ড। ভারত সফর দিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু হবে বাংলাদেশের। তার আগে খেলা বয়কটের ঘটনা তাকে এবং বোর্ডকে লক্ষ্য করে উদ্দেশ্যমূলক ভাবে হয়েছে বলে মনে করেন পাপন।

পাপন বলেছেন, ‘জিম্বাবুয়ের মতো আইসিসি’র কাছে অভিযোগ দিয়ে আমাদের ক্রিকেটকে বন্ধ করার চেষ্টাও করছে। এর পেছনে বড় ষড়যন্ত্র আছে। আমাদের বিপদে ফেলার জন্য এসব করা হচ্ছে। এটা দেশের বিরুদ্ধে বড় ষড়যন্ত্র।’

তিনি আরো বলেছেন, ‘আপনারা টাইমিংটা লক্ষ্য করেন। সামনে ভারত সফর। এর আগে খেলা বন্ধ করে দেওয়াটা সিগনিফিক্যান্ট।’

বোর্ড সভাপতি প্রশ্ন রেখে বলেন, ‘তারা যা চাইলেই পাবে, তা তারা চায় না কেন? বোর্ডে দরজা সবসময় খোলা। যেকোন সময় তারা আমাদের সাথে বসতে পারে।’

পাপনের দাবী, বেশিরভাগ খেলোয়াড়ই না বুঝে আন্দোলনে গিয়েছে। তিনি জানিয়েছেন, খুব শীঘ্রই এর সমাধান হবে। এর পেছনে যারা আছে তা বের হয়ে আসবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here