খুলনাঃ

খুলনা ওয়াসার কাজের গাফিলতির সংবাদ সংগ্রহ করতে গিয়ে ওয়াসার ঠিকাদার ও পুলিশী হামলার শিকার হয়েছেন একাত্তর টেলিভিশনের খুলনা ব্যুরো প্রধান রকিব উদ্দিন পান্নু। এসময় হামলাকারীরা টেলিভিশনের ক্যামেরাও ভাংচুর করে।

এই ঘটনার প্রতিবাদে আজ রোববার দুপুর সাড়ে ১২ টা থেকে বেলা ২ টা পর্যন্ত জোড়া গেট এলাকায় খুলনা-যশোর মহাসড়ক অবরোধ করে প্রতিবাদ জানায় সাংবাদিকরা। পরে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক হামলাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের আশ্বাসের প্রেক্ষিতে অবরোধ তুলে নেন সাংবাদিকরা।

হামলার শিকার রকিব উদ্দিন পান্নু জানান, খুলনা-যশোর সড়কে সদ্য স্থাপন করা খুলনা ওয়াসার পানি সরবরাহ পাইপ জোড়াগেট এলাকায় লিক হয়ে যায়। এই সংবাদ সংগ্রহ করতে গেলে সেখানে আগে থেকে অবস্থান করা ওয়াসার চায়না ঠিকাদারী প্রতিষ্ঠানের কর্মীরা ও খুলনা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক পরিদর্শক বাসার একত্রিত হয়ে সাংবাদিক রকিব উদ্দিন পান্নুর উপর হামলা চালায়।

এসময় পান্নুকে রক্ষা করতে গেল তার ক্যামেরা ম্যানের উপরেও হামলা চালায় ঠিকাদারের লোক ও পুলিশ। হামলাকারীরা ক্যামেরাম্যানের ক্যামেরাও ভাংচুর করে।

সাংবাদিকের উপর হামলার খবর পেয়ে খুলনার প্রায় সব সাংবাদিকরা জোড়গেটে গিয়ে বিচারের দাবিতে খুলনা-যশোর মহাসড়ক অবরোধ করে। এসময় সেখানে উপস্থিত ছিলেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক মামুন রেজা, সাবেক সভাপতি এসএম হাবিব, সাবেক সাধারণ সম্পাদক মোঃ সাহেব আলী, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সী মাহবুব আলম সোহাগ, সাধারণ সম্পাদক সাইয়েদুজ্জামান সম্রাট, মোঃ আনিসুজ্জামান, সাংবাদিক মুন্সী আবু তৈয়ব, মোস্তফা সরোয়ার, তরিকুল ইসলাম, হাসান আহমেদ মোল্লা, বাপ্পী খানসহ শতাধিক সাংবাদিক।

পরে খবর পেয়ে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র ঘটনাস্থালে পৌছে হামলার জন্য দায়ী পুলিশ পরিদর্শক বাশার ও চায়না ঠিকাদারী প্রতিষ্ঠানের শ্রমিকদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিলে সাংবাদিকরা অবরোধ তুলে নেয়।

এসময় সেখানে উপস্থিত ছিলেন খুলনা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার সরদার রবিকুল ইসলাম, সহকারী কমিশনার সোনালী সেন, জাহাঙ্গীর হোসেনসহ কেএমপির পুলিশ কর্মকর্তাগণ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here