সবুজদেশ রিপোর্টঃ

খুলনা বিভাগের পাঁচ জেলায় করোনা শনাক্ত হয়েছে। সর্বশেষ বাগেরহাটে মঙ্গলবার জেলায় শনাক্ত হয়েছে। এর আগে যশোর, খুলনা, চুয়াডাঙ্গা ও নড়াইল জেলায় একজন করে শনাক্ত হয়। এগুলো খুলনা মেডিকেল কলেজের (খুমেক) ল্যাবে পিসিআর মেশিনে নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে। এছাড়াও আইইডিসিআরের টেস্টে এর আগে চুয়াডাঙ্গার একজনের দেহে করোনা শনাক্ত হয়।

এ নিয়ে খুলনা বিভাগে পাঁচ জনের দেহে করোনা শনাক্ত হলো।খুলনা মেডিকেল কলেজের (খুমেক) ল্যাবে পিসিআর মেশিনে নমুনা পরীক্ষায় মঙ্গলবার একজনের করোনাভাইরাসের পজিটিভ রিপোর্ট পাওয়া গেছে। তার বাড়ি বাগেরহাটের চিতলমারী। খুমেকের উপাধ্যক্ষ ডাক্তার মেহেদী নেওয়াজ এ তথ্য জানান।

জানা গেছে, আক্রান্ত ওই ব্যক্তি (৩৫) মাদারীপুর জেলার একটি মসজিদে ইমামতি করতেন। ৫-৬ দিন আগে তিনি চিতলমারীতে এসেছেন। তার খুসখুসে কাশির উপসর্গ ছিল। এ অবস্থায় তার নমুনা খুলনায় পাঠিয়ে পরীক্ষা করা হয়।

ডা. মেহেদী নেওয়াজ জানান, মঙ্গলবার খুলনা মেডিক্যাল কলেজের পিসিআর মেশিমে খুলনা বিভাগের ৬০টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে বাগেরহাটের একজনের করোনা পজেটিভ পাওয়া গেছে। তিনি এখন চিতলমারীর নিজ বাড়িতেই আছেন। এর আগে যশোরের মণিরামপুর উপজেলার, খুলনার বয়রায় ও নড়াইলের লোহাগড়া উপজেলায় ও চুয়াডাঙ্গা জেলায় একজন করে শনাক্ত হয়েছে।

তিনি আরও জানান, মঙ্গলবার পর্যন্ত পরীক্ষা  হয়েছে ২৭৫টি নমুনা। এর মধ্যে চারটি রিপোর্ট পজিটিভ এসেছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here