ঝিনাইদহঃ

গুজব ছড়াবেন না ও গুজবে কান না দেওয়া সহ আইন নিজের হাতে তুলে না নেবার আহবান জানিয়ে ঝিনাইদহ কালীগঞ্জ থানা পুলিশের উদ্যোগে স্কুলে স্কুলে সমাবেশ, শহরে মাইকিং প্রচার ও লিফলেট বিতরন করা হয়েছে।

কালীগঞ্জ থানার ওসি ইউনুচ আলীর উপস্থিতিতে মঙ্গলবার কালীগঞ্জের সরকারী নলডাঙ্গা ভ’ষনস্কুল ও সলিমুন্নেছা বালিকা বিদ্যালয়ে ছাত্রছাত্রীদের নিয়ে এই সমাবেশ করে পুলিশ। সেই সাথে শহরের বিভিন্ন সড়কে সচেতনতামুলক প্রচার ও দিক নির্দ্ধেশনামুলক সতর্কিকরণ বিজ্ঞপ্তির লিফলেট বিতরন করা হয়।

কালীগঞ্জ থানার ওসি ইউনুচ আলী জানান, সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে গুজব ছড়িয়েছে পদ্ধা সেতুর জন্য মানুষের মাথা ও রক্ত লাগবে। এই গুজবকে কেন্দ্র করে দেশের বিভিন্ন স্থানে ছেলে ধরা সন্দেহে গনপিটুনীতে বেশ কয়েকজন নিরিহ মানুষ নিহত হয়েছে। এমন গুজবের বিষয়টি দৃষ্টিগোচরে আনতে তিনি মঙ্গলবার দুপুরে শহরের কয়েকটি শিক্ষা প্রতিষ্টানে গিয়ে ছাত্রছাত্রীদের নিয়ে সমাবেশ করেন। সমাবেশের মাধ্যমে ছাত্রছাত্রীদের হাতে সতর্কিকরন এক লিফলেট তুলে দিয়ে তিনি বলেন, কোথাও ছেলেধরা সন্দেহভাজন ব্যাক্তি দেখলে আপনারা পুলিশে খবর দিবেন। আইন নিজের হাতে তুলে নিবেন না। এটি একটি দন্ডনীয় অপরাধ। আপনারা স্থানীয় থানা পুলিশকে তথ্য বা ৯৯৯ নম্বরে ফোন দিতে পারেন। এ সমাবেশ ছাড়াও পুলিশের উদ্যোগে শহরের বিভিন্ন সড়কে প্রচার মাইক ও লিফলেট বিতরন করা হয়েছে।

শহরের বিভিন্ন স্কুলে অনুষ্টিত এ সমাবেশে আরো উপস্থিত ছিলেন সরকারী ভ’ষন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মকবুল হোসেন তোতা, সলিমুন্নেছা বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা বিদৌরা আক্তার যুথি সহ থানা পুলিশের অন্নান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here