কুষ্টিয়া প্রতিনিধিঃ

কুষ্টিয়ায় নিশ্চিন্তে কর্মস্থলে চিকিৎসক দম্পতি। গৃহপরিচারিকার তত্ত্বাবধানে শিশুর ওপর চলে অমানসিক নির্যাতন। সম্প্রতি কুষ্টিয়ায় এক চিকিৎসক দম্পতির ফ্লাটে সিসি ক্যামেরায় পাওয়া ফুটেজে দেখা যাচ্ছে শিশুটিকে নির্দয়ভাবে মারধর করছেন এক গৃহপরিচারিকা। ইতিমধ্যে ভয়াবহ নির্যাতনের দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

ছোট্ট শিশুর প্রতি এমন হিংস্র আচরণে ফেসবুকে সমালোচনার ঝড় বইছে। শহরের ক্রিস্টাল প্যালেসের আটতলার একটি ফ্লাটে বসবাস করে আসছেন দীর্ঘদিন ধরে ওই চিকিৎসক দম্পতি। ফ্লাটে দু’বছরের পূত্র সন্তানকে গৃহপরিচারিকার কাছে রেখে চলে যান তাদের নিজ নিজ কর্মস্থলে। একই সাথে দুই কন্যাও বের হয় স্কুলের উদ্দেশ্যে।

কর্মস্থল থেকে ফিরে দেখেন তাদের সন্তান ঘুমিয়ে রয়েছে। কোন কোন সময় শরীরের আঘাতের চিহ্নিও পাওয়া যায়। গৃহপরিচারিকার কাছে জানতে চাওয়া হয় আঘাতের কারনের সদুত্তর পাওয়া যায়না। মাঝে মধ্যেই তার শরীরে মেলে আঘাতের চিহ্ন। তাই আঘাতের চিহ্ন কারন উদঘাটনে বেডরুমে সিসি ক্যামেরা স্থাপন করেন ওই চিকিৎসক। পরে ওই সিসি ক্যামেরাতে ধরা পড়ে তাদের সন্তানের শরীরে আঘাতের কারন। দু’টি ক্লিপে দেখা মেলে নিরাপদ মনে করে রেখে যাওয়া সেই গৃহপরিচারিকাই নির্যাতন করছেন তাদের সন্তানকে। সন্তানের ওপর এমন অমানবিক নির্যাতনের দৃশ্য সইতে না পেরে শেষ পর্যন্ত আইনী পদক্ষেপ নেন ওই দম্পতি।

নির্যাতিত শিশুর বাবা চিকিৎসক রফিউর রহমান রাকিব বলেন,মাঝে মধ্যে আমার সন্তান অস্বাভাবিক মনে হতো তাকে। তার শরীরের আঘাতের চিহ্নিও পাওয়া যেতো মাঝে মধ্যেই। তাই গৃহপরিচারিকার ওপর নির্ভরতা নয় পরিবারের রক্তের বন্ধনে থাকা ব্যাক্তির কাছেই শিশুর নিরাপদ স্থান। গৃহপরিচারিকার কঠোর শাস্তির দাবি জানান তিনি।

উইমেন জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আফরোজা আক্তার ডিউ বলেন,শিশুর উপর অমানসিক নির্যাতন বিষয়টি দুঃজনক। এধরণের শিশু নির্যাতনকারীদের কঠোর শাস্তির আওতায় নেয়া হলেই কমে আসবে নির্যাতনের মাত্রা।

কুষ্টিয়া মডেল থানার (ওসি) গোলাম মোস্তফা বলেন,অভিযুক্ত গৃহপরিচারিকাকে গ্রেপ্তার করে শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করা হয়েছে।

ভিডিও আসছে…

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here