ঝিনাইদহঃ

‘তিন ফুট দুরত্ব ও হাত ধোয়া বাদে মালামাল দেওয়া হয় না’ এমনই ব্যতিক্রম উদ্যোগ গ্রহণ করেছে ঝিনাইদহের এক মুদি দোকানী। করোনাভাইরাস নিয়ে সচেতনতায় দোকানের সামনে লোহার চেইন দিয়ে বাধা সৃষ্টি করে তাতে ঝুলানো হয়েছে ব্যনার, লেখা আছে সচেতনতামুলক বার্তা। চিত্রটি শহরের পানি উন্নয়ন বোর্ড সংলগ্ন রকোমারী জেনারেল স্টোরের।

দেখা যায় সচেতনতামুলক বার্তায় লেখা ‘সাবধান প্রবেশ নিষেধ থামুন’, ‘হাত ধোয়া বাদে মালামাল দেওয়া হয় না’। ‘তিন ফুট দূরত্ব বজায় রেখে কথা বলুন মালামাল সংগ্রহ করুন’।

দোকানে পাশেই হাত ধোয়ার জন্য রাখা আছে পানির বালতি মগ আর সাবান । দোকানে মালমাল কিনতে আসা ব্যক্তিদের হাত ধোয়ার পর দোকান থেকে তিন ফুট দুরে দাড়ানোর পর দিচ্ছেন মালামাল।

গত সোমবার থেকে এই ধরনের কার্যক্রম শুরু হয়েছে। সরে জমিনে গিয়ে দেখা য়ায় যাঁরা দোকানে জিনিস কিনতে আসছেন, তাঁদের সাবান দিয়ে হাত ধোয়ার পর দেওয়া হচ্ছে মালামাল।

এসময় হাত ধোয়া কয়েকজন ব্যক্তি জানান, তারা মুড়ি, বিস্কুট, পাউরুটি কিনতে এসেছেন। কিন্তু হাত না ধুলে দোকানী আমাদের কাছে কিছু বিক্রি করছে না। তারা বলেন এটা খুই ভাল একটা কাজ তার মতো সব দোকন দারদের করোনাভাইরাস নিয়ে এমন সচেতন হতে হবে।

দোকানের মালিক, শাকিল আহম্মেদ রাশেদ বলেন, দোকানে আসা ব্যক্তিদের করোনাভাইরাস নিয়ে সচেতনতায় সংক্রমণ থেকে মুক্ত থাকার জন্য সাবান দিয়ে হাত পরিস্কারের ব্যবস্থা করা হয়েছে। কেননা আমাদের সকলের সচতেনতাই পারে এই দুর্যোগ থেকে রক্ষা করতে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here