সাতক্ষীরা প্রতিনিধিঃ

বাড়িতে খাবার ফুরিয়ে যাওয়া হতদরিদ্র মানুষের বাড়ি বাড়ি খাবার সামগ্রী পৌঁছে দিচ্ছেন সাতক্ষীরার তালার খলিষখালীর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাংবাদিক মোজাফ্ফর রহমান। সরকারের দেওয়া অর্ধমেট্রিকটন চাউল ও ব্যক্তিগত তহবিল থেকে তিনদিনে দেড় শতাধিক পরিবারের মাঝে তিনি এ খাদ্য সামগ্রী বিতরণ করেন।

বিতরণকৃত খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে ১০ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি ডাল, তেল, সাবানসহ অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী।

মঙ্গলবার বিকেল থেকে গভীর রাত পর্যন্ত ইউনিয়নের কাদিকাটি, কাশিয়াডাঙ্গা, চোমরখালী, বাগমারা, এনায়েতপুর, মঙ্গলানন্দকাটি, টিকারামপুর, কৈখালী, গাছা, কৃষ্ণনগর, দলুয়া, পাকশিয়া ও খলিষখালী এলাকায় গ্রামের দরিদ্র মানুষের বাড়ি বাড়ি গিয়ে এসব খাদ্য সামগ্রী তুলে দেন চেয়ারম্যান।

খলিষখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাংবাদিক মোজাফ্ফর রহমান জানান, করোনা ভাইরাস মোকাবেলায় ইউনিয়নের মানুষকে সতর্ক করতে প্রথম থেকে মাইকিংসহ গ্রামে গ্রামে ব্যাপক প্রচার প্রচারনা চালানো হয়।

ইউনিয়নের সকল মসজিদের ইমাম, মন্দিরের পুরোহিতসহ আওয়ামী লীগ ও সুশীল সমাজের নেতৃবৃন্দকে নিয়ে কয়েক দফায় সচেতনা মূলক সভা করা হয়। গত এক সপ্তাহ ধরে সাতক্ষীরা জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশনা মোতাবেক ইউনিয়নের হাটবাজারে ও প্রতিটি ওয়ার্ডে জীবানু নাশক স্প্রে করা হচ্ছে। মাক্স, সাবান, জীবানু নাশক বিøচিং পাউডার বিতরন করা হয়।

তিনি বলেন, যারা প্রধানমন্ত্রীর ঘোষনা মেনে করোনা ভাইরাস থেকে সতর্ক থাকতে নিজ বাড়ীতে আছেন ইউনিয়নের এমন হতদরিদ্র ব্যক্তিদের তালিকা করে বাড়ীতে বাড়ীতে সরকারি সহযোগিতা পৌঁছে দেওয়া হচ্ছে। এছাড়া ব্যক্তিগতভাবেও সহযোগিতা অব্যাহত রেখেছি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here