ঢাবিঃ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)-তে ‘ক্লিন ক্যাম্পাস উইক’ পালনের অনুষ্ঠানে ময়লা ফেলিয়ে ছবি তোলার অভিযোগ উঠেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) প্রশাসনের বিরুদ্ধে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি)তে ‘ক্লিন ক্যাম্পাস উইক’ প্রোগ্রাম অনুষ্ঠানে এ ঘটনা ঘটে। তবে ময়লা ফেলার ঘটনার কথা মানতে রাজি নন ঢাবি  উপাচার্য।

সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী, মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষপূর্তি উদযাপন উপলক্ষে প্রতি মাসের প্রথম সপ্তাহকে ‘ক্লিন ক্যাম্পাস উইক’ পালন করা হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ‘ক্লিন ক্যাম্পাস উইক’ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্ধোধন করেন।

খবর নিয়ে জানা যায় যে, সোমবার সকাল ১১ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ‘ক্লিন ক্যাম্পাস উইক’ উদ্ধোধনের কিছুক্ষণ আগে পরিচ্ছন্নতা কর্মীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র প্রাঙ্গণে ময়লা ফেলে যায়।

এ বিষয়ে একজন প্রতক্ষ্যদর্শী শিক্ষার্থী বলেন, ‘আমরা সকালেও এ জায়গাটি পরিষ্কার থাকতে দেখি। ভিসি স্যারের প্রোগ্রামের আগে দেখি বিভিন্ন, পলিথিন, প্লাস্টিকের চায়ের কাপ, ডাবের খোসাসহ বিভিন্ন জিনিস পরে আছে। এ ময়লাগুলো একটু আগেও পরিচ্ছন্ন কর্মীর ভ্যানে দেখেছি।

আরেকজন প্রতক্ষ্যদর্শী জানান, এখানে যে বর্জ্যগুলো পড়ে ছিল তা এখানকার বর্জ্যও না। অন্য কোথাও থেকে এখানে এসব ময়লা ফেলানো হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক পরিচ্ছন্ন কর্মী বলেন, ‘স্যারদের তোলার সুবিধার্থে এসব ময়লা এখানে আনা হয়েছে। স্যার চলে গেলে এগুলো আমরাই পরিষ্কার করব।’

ময়লা ফেলানোর বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘আমরা সবাইকে পরিষ্কার পরিচ্ছন্নতা থাকার জন্য আহ্বান করব। কেউ যেন ময়লা না ফেলে সে বিষয়ে অনুরোধ করব।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো কামাল উদ্দীন, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল ডাকসুর এজিএস সাদ্দাম হোসেন, সমাজসেবা সম্পাদক আকতার হোসেন ও ডাক্তার সদস্য তিলোত্তমা শিকদারসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মকর্তা,কর্মচারী ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here