টাঙ্গাইলঃ

টাঙ্গাইলে যৌতুকের দাবিতে স্ত্রীকে শ্বাসরোধে হত্যা মামলায় কনস্টেবল স্বামী ও তার বন্ধুকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

সোমবার দুপুরে টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক খালেদা ইয়াসমিন এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- কালিহাতী উপজেলার হিন্নাইপাড়া গ্রামের আবু হানিফের ছেলে পুলিশ কনস্টেবল আবদুল আলীম ওরফে সুমন (৩২) ও তার বন্ধু একই গ্রামের আবুল হাশেমের ছেলে শামীম আল মামুন (২৯)।

আদলত সূত্র জানায়, ২০১১ সালের ৬ মে টাঙ্গাইল সদর উপজেলার ফলিয়ারঘোনা গ্রামের সুলতান আহমেদের মেয়ে সুমি আক্তারকে বিয়ে করেন পুলিশ কনস্টেবল সুমন।

বিয়ের সময় যৌতুকের পাঁচ লাখ টাকার মধ্যে তিন লাখ দেয়া হয়। বাকি ছিল দুই লাখ টাকা। এ টাকার জন্য প্রায়ই স্ত্রীকে মারপিট করে নির্যাতন করতেন সুমন।

একপর্যায়ে তিনি সুমিকে বাবার বাড়ি পাঠিয়ে দেন। এর পর ২০১২ সালের ২০ এপ্রিল বঙ্গবন্ধু সেতু এলাকায় ঘুরতে যাওয়ার কথা বলে সুমন তার স্ত্রী সুমিকে নিয়ে যান। পরে তাকে ঢাকার তুরাগ থানার বেড়িবাঁধ এলাকায় নিয়ে তার বন্ধু অপর দণ্ডপ্রাপ্ত শামীমের সহায়তায় গলায় ওড়না পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করেন।

এ ব্যাপারে সুমির মা বাদী হয়ে টাঙ্গাইল সদর থানায় দুজনের নামে মামলা করেন। ওই মামলায় গ্রেফতার হয়ে সুমন পুলিশ কনস্টেবল পদ থেকে বরখাস্ত হয়ে কারাগারে ছিলেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here