খুলনাঃ

খুলনা মহানগরীর আড়ংঘাটা থানার পাশে ককটেল হামলার ঘটনার জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছে খুলনা বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্র নুর মোহাম্মদ অনিক (২৪) ও মোঃ মোজাহিদুল ইসলাম রাফি (২৩)।

২দিনের রিমান্ডে থাকা এ দু’জনকে আজ মঙ্গলবার আদালতে হাজির করে আড়ংঘাটা থানা পুলিশ।

মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ড.আতিকুস সামাদ ফৌজদারি কার্যবিধির ১৬৪ধারায় তাদের দেয়া জবানবন্দি রেকর্ড করেছেন।

এর আগে গত ২ফেব্রুয়ারি নগর গোয়েন্দা পুলিশ (ডিবি) সোনাডাঙ্গা থানার অপর একটি মামলায় তাদের একই আদালতে সোপর্দ করলে তারা ১৬৪ধারায় জবানবন্দি দেন।

ওই দু’জন শিক্ষার্থী হলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের এইচআরএম ডিসিপি¬নের ৪র্থ বর্ষের ছাত্র নুর মোহাম্মদ অনিক (২৪)। সে মানিকগঞ্জ জেলার ঘিওর উপজেলার মোড়াবাড়ী গ্রামের আব্দুর রহমানের ছেলে। তিনি খুলনা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলের ৩১৮নম্বর রুমে থাকতেন। এবং একই বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান ডিসিপিনের ৪র্থ বর্ষের ছাত্র মোঃ মোজাহিদুল ইসলাম রাফি(২৩)। সে বগুড়ার শিবগঞ্জ উপজেলার ঘাগুর দুয়ার গ্রামের মোঃ রেজাউল করিমের ছেলে। তিনি বিশ্ববিদ্যালয়ের খানবাহাদুর আহছানউল্লাহ হলের ২০৩ নম্বর রুমে থাকতেন।

উল্লেখ্য, গত ২৪জানুয়ারি দিবাগত রাত আড়াইটা থেকে ভোর সাড়ে ৫টার পর্যন্ত সোনাডাঙ্গা মডেল থানাধীন পুরাতন গলামারী রোডের হাসনাহেনা নামের ২৩/৪ নং বাড়ির নিচতলায় অভিযান চালিয়ে খুবি’র দু’শিক্ষার্থীকে গ্রেফতার করে পুলিশ। তাদের কাছ থেকে বেশ কিছু বোমা তৈরির সরঞ্জাম জব্দ করেছে পুলিশ।

অভিযানে সোনাডাঙ্গা মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ মমতাজুল হকের নেতৃত্বে সেকেন্ড অফিসার এসআই রহিত কুমার বিশ্বাস, এসআই তৌহিদুর রহমান, এসআই সুকান্ত দাশ, এসআই বিশ্বজিৎসহ সঙ্গীয় ফোর্স অংশ নেন। এঘটনায় সোনাডাঙ্গা মডেল থানায় মামলা দায়ের করা হয়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here