মাগুরাঃ

মাগুরায় চলমান এসএসসি পরীক্ষায় দায়িত্ব পালনে অবহেলার দায়ে মাগুরা সরকারি বিদ্যালয় কেন্দ্রের হল সুপারকে বহিষ্কার এবং ৬ কক্ষ পরিদর্শককে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

মাগুরা জেলা প্রশাসক ডক্টর আশরাফুল আলম এবং ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব স্বাক্ষরিত পৃথক পৃথক আদেশ থেকে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

বহিষ্কৃত হল সুপার হচ্ছেন মাগুরার সত্যপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুনীল কুমার ঘোষ এবং অব্যাহতিপ্রাপ্ত ৭ কক্ষ পরিদর্শক হচ্ছেন মাগুরা সরকারি বিদ্যালয়ের সহকারী শিক্ষক জাহিদুল ইসলাম, জাহাঙ্গীর আলম খান, সৈয়দ ইমরুল কবির, পুষ্পাঞ্জলি রাণী রায়, আশফাকুর রহমান এবং মিজানুর রহমান।

প্রসঙ্গত, এসএসসি পরীক্ষার প্রথম দিন সোমবার সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে অভিযুক্ত শিক্ষকরা অনুপস্থিত থাকায় নির্ধারিত সময়ের পরে অনির্ধারিত ৬ জন শিক্ষক ডেকে পরীক্ষা নিতে হয়েছে। এছাড়া নির্ধারিত সময়ের ৪০ মিনিট পর দুইজন শিক্ষক পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হন।

এ ঘটনার পর জেলা প্রশাসন এবং সংশ্লিষ্ট বিদ্যালয় থেকে অভিযুক্ত হল সুপারকে বহিষ্কার এবং বাকি ৬ শিক্ষককে কক্ষ পরিদর্শকের দায়িত্ব থেকে অব্যাহতি দেন।

এ বিষয়ে মাগুরা জেলা প্রশাসক ড. আশরাফুল আলম বলেন, পাবলিক পরীক্ষায় দায়িত্ব ও কর্তব্যে চরম অবহেলা এবং ক্ষমতার অপব্যবহারের জন্যে তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়েছে। এছাড়াও তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্যে উচ্চ শিক্ষা বিভাগের মহাপরিচালক বরাবর পত্র পাঠানো হয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here