সভাপতি নুরুল হাসান ও সাধারণ সম্পাদক ইকবাল কবির জাহিদ

যশোরঃ

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) নামে নতুন রাজনৈতিক দল গঠন করেছে মতাদর্শ রক্ষা সমন্বয় কমিটি। দু’দিনব্যাপী জাতীয় সম্মেলনের শেষ দিনে সাংগঠনিক অধিবেশনে (৩০ নভেম্বর) শনিবার নতুন দল ও নেতৃত্ব নির্বাচন করেন কাউন্সিলররা।

নতুন কমিটির সভাপতি হয়েছেন নুরুল হাসান এবং সাধারণ সম্পাদক হয়েছেন ইকবাল কবির জাহিদ। ওয়ার্কার্স পার্টির সাবেক সাধারণ সম্পাদক বিমল বিশ্বাসকে নতুন দলের উপদেষ্টা নির্বাচিত করেন কাউন্সিলররা।

শনিবার যশোর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে নুরুল হাসানের সভাপতিত্বে সাংগঠনিক অধিবেশন শুরু হয়। এতে অংশ নেন ২৫টি সাংগঠনিক জেলা থেকে আসা ১৩০জন কাউন্সিলর এবং ২৫জন পর্যবেক্ষক।

সর্বসম্মতভাবে দলের নাম নির্ধারণ হয় ‘বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী)’। দলের সভাপতি নির্বাচিত হয়েছেন নুরুল হাসান এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ইকবাল কবির জাহিদ।

১১ সদস্য বিশিষ্ট দলের নতুন কেন্দ্রীয় কমিটির নয়জনের নাম ঘোষণা করা হয়েছে সম্মেলনে। অন্যান্যরা হলেন, মনোজ সাহা, জাকির হোসেন হবি, অনিল বিশ্বাস, মোফাজ্জেল হোসেন মঞ্জু, তুষার কান্তি দাশ, সৈয়দ মজনুর রহমান, তপন সাহা চৌধুরী। কেন্দ্রীয় কমিটির আরও দু’জনকে পরে কোঅপট করা হবে।

নবনির্বাচিত সাধারণ সম্পাদক ইকবাল কবির জাহিদ জানান, আগামী তিন মাসের মধ্যে কেন্দ্রীয় কমিটি দলের রাজনৈতিক ঘোষণা ও কর্মসূচি প্রণয়ন করবে।

তিনি জানান, ‘এই সম্মেলনের ডাক ছিল বহুধাবিভক্ত কমিউনিস্টদের ঐক্য ও বাম গণতান্ত্রিক বিকল্প গড়ে তোলা। সে কারণে ঐক্য প্রক্রিয়াকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্যে কেন্দ্রীয়ভাবে পাঁচ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। এই কমিটির নাম ঐক্য কমিটি।’

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here