হাবিব ওসমান ( নিজস্য প্রতিনিধি )ঃ ঝিনাইদহ-৪ (কালীগঞ্জ-ঝিনাইদহ আংশিক) আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার তার নির্বাচনী আসনের প্রতিটা ইউনিয়ন, গ্রামে ও পাড়া মহল্লায় রাত দিন সভা-সমাবেশ, উঠান বৈঠক, পথসভা, সামাজিক ও সরকারি-বেসরকারি অনুষ্ঠানে যোগ দানের মাধ্যমে ব্যাপক গণসংযোগ করে নির্বাচনী প্রচার চালাচ্ছেন। প্রায় প্রতিদিন বিরামহীনভাবে পর্যায় ক্রমে বিভিন্ন এলাকায় জনগণের মাঝে সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরার পাশাপাশি নৌকা মার্কায় ভোট প্রার্থনা করছেন।
অতীতের মত এই তরুণ নেতাকে ঘিরে আশাবাদী হয়ে উঠেছে তার নির্বাচনী এলাকার আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। অবিরাম ভাবে নির্বাচনী তৎপরতায় চাঙ্গা হয়ে উঠেছে দলের নেতা-কর্মীরা। এসব এলাকার তরুন ও নবীন ভোটারদের সমর্থনে নির্বাচনী দৌড়ে সবার থেকে বেশ ভালো অবস্থানে রয়েছেন তিনি।

এলাকার সমস্যা ও সম্ভবনা নিয়ে স্থানীয় সাধারন জনগন ও আওয়ামী লীগের নেতা-কর্মীদের সঙ্গে আলোচনার মাধ্যমে উন্নয়নের ধারা অব্যাহত রাখছেন। তৃণমুলের নেতা-কর্মীদের সাথে নিয়মিত যোগাযোগের মাধ্যমে সরকারে উন্নয়নের পাশাপাশি দলীয় কাঠামোকে যে কোন সময়ের থেকে শক্তিশালী হিসাবে গড়ে তুলতে সক্ষম হয়েছেন বলে সরকার দলীয় নেতা-কর্মীরা মনে করেন।
স্থানীয় দলীয় নেতাকর্মীরা জানান, ইতিমধ্য এমপি আনার সরকারিভাবে উন্নয়নের পাশাপাশি ব্যক্তিগত তহবিল থেকে গরিব, অসহায় ও দুঃস্থ মানুষদের সাহায্যে মাধ্যেমে তাদের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছেন। শতাধিক অসহায় মানুষদের চিকিৎসার ব্যবস্থার পাশাপাশি অসংখ্যক ছাত্র-ছাত্রীদের লেখা পড়ার ব্যবস্থা করছেন। তাছাড়া তার নির্বাচনী এলাকায় কোন ব্যক্তি মৃত্যু বরন করলে খবর শোনা মাত্রই মটর সাইকেলযোগে জানাজায় অংশ নেওয়া ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।
উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের আওয়ামী লীগের নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, এমপি আনার এই নির্বাচনী এলাকায় ব্যাপক উন্নয়ন করেছে। এর মধ্যে বিদ্যুৎ, রাস্তা-ঘাট, ব্রিজ-কালর্ভাট, স্কুলও কলেজের নতুন ভবন নির্মাণ, খেয়াল রেখেছেন নদী শাসনের দিকে, কলেজ সরকারিকরণ, উপজেলা পরিষদ ভবন নির্মাণ, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নিমার্ণ, শেখ রাসেল মিনি ষ্টেডিয়াম রাস্তায় রাতের অন্ধকার দূর করতে সোলার বাতি বসানো, প্রায় ৯০ ভাগ ঘরে বিদ্যুতের নতুন সংযোগসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ এখন দৃশ্যমান।
এছাড়া প্রস্তাবিত বিভিন্ন বড় বড় প্রকল্প অনুমোদনের অপেক্ষায় রয়েছে।
কালীগঞ্জ পৌর আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি ফরিদ আহমেদ বলেন, আনার এমপি নির্বাচিত হবার পর থেকে নিয়মিত আমাদের নেতা-কর্মীদের সঙ্গে যোগাযোগ রক্ষা করে আসছেন। যে কোনো প্রযোজন বা সমস্যা নিয়ে গেলে এমপি আন্তরিকতার সাথে সেটা শোনেন এবং সমাধানের চেষ্টা করেন। এমন একজন নিরহংকার মানুষকে এমপি হিসাবে পেয়ে দলের নবীন ও প্রবীন নেতারা সবাই খুশি।
তিনি আরো বলেন, এবার নতুন ভোটারদের প্রথম পছন্দ এমপি আনার। কারণ বয়সে অনকটাই তরুন আর বিনয়ী ব্যবহার ও এলাকায় ব্যাপক উন্নয়নের কারণে যুব সমাজ তার নেতৃত্বকে স্বাগতম জানাচ্ছে।

এমপি আনার জানান, আমি আমার এলাকায় উন্নয়নের ক্ষেত্রে অগ্রনী ভূমিকা পালন করে আসছি। সপ্তাহের বেশির ভাগ সময় এলাকায় সময় দেবার পাশাপাশি। নিয়মিত নেতা-কর্মীদের সাথে যোগাযোগের মাধ্যমে এলাকায় কোথায় কিভাবে উন্নয়ন করা যায় তাই নিয়ে ব্যস্ত থাকি। আসন্ন একাদশ সংসদ নির্বাচনে আমি নৌকা প্রতিক নিয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করবো।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here