নিজস্ব প্রতিবেদকঃ

এলাকার এক ব্যক্তি কে নিয়ে অশালীন ভাষায় ছাত্রলীগ নেতার বকাবাজি, হুমকি ও নৌকা প্রতীক নিয়ে বাজে মন্তব্য করার অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ঝিনাইদহের শৈলকুপা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাওন শিকদারের এই অডিও গতকাল ভাইরাল হওয়ার একদিন পর আজ পদ হারিয়েছেন ঐ ছাত্রলীগ নেতা।

ঝিনাইদহ জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ছাত্রলীগ নেতা শাওন শিকদার কে পদ থেকে অব্যাহতির কথা জানানো হয়। একই সাথে তাকে ছাত্রলীগ থেকে বহিঃষ্কারের সুপারিশ করে কেন্দ্রে চিঠি পাঠানো হয়েছে।

অবশ্য পদ হারানো ছাত্রলীগ নেতা শাওন শিকদার দাবি করছেন, অডিও ক্লিপটি তার কন্ঠের নয়, তিনি ষড়যন্ত্রের শিকার । ষড়যন্ত্র করে এমনটি করা হয়েছে।

ঝিনাইদহ জেলা ছাত্রলীগের সভাপতি রানা হামিদ ও সাধারন সম্পাদক আব্দুল আওয়াল স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, শৈলকুপা উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক শাওন শিকদারের বিরুদ্ধে দলীয় আদর্শ ও সংগঠন পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকায় তাকে স্বপদ থেকে অব্যাহতি দেওয়া হলো। তার স্থলে নতুন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব দেয়া হয়েছে দলটির যুগ্ম সাধারণ সম্পাদক তানভীর পারভেজ রুবেল কে।

দলীয় সূত্রে জানা গেছে, ২০১৫ সালে সম্মেলনের মাধ্যমে দলের শৈলকুপা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন শাওন শিকদার । ২০১৬ সালে তার বিরুদ্ধে মুক্তার আহমেদ মৃধা নামের এক মুক্তিযোদ্ধা ও আওয়ামীলীগ নেতা কে বেধড়ক মারপিটের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে ভাইরাল হয়। সিসি টিভির ফুটেজে দেখা যায় বিভিন্ন লাঠিসোটা নিয়ে মারপিট করছে একদল যুবক, তার মধ্যে ছাত্রলীগ নেতা শাওন শিকদার ছিলেন। ঠিকাদারে অংশ নেয়ায় এমন হামলা হয়েছিল। ভাইরালের ঘটনাটি প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াতে ফলাও প্রকাশ হয়। এরপর শাওন শিকদার কে পদ থেকে সাময়িক অব্যাহতি দেয়া হয়েছিল। হামলায় আহত সেই প্রবীণ আওয়ামীলীগ নেতা জানান, সে হামলা মামলার অন্যতম আসামী শাওন শিকদার। মামলাটি বিচারাধীন রয়েছে।

নতুন করে এই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে বকাবাজির একটি অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ও সাধারণ সম্পাদকের পদ থেকে অব্যাহতি প্রসঙ্গে ঝিনাইদহ জেলা ছাত্রলীগের সভাপতি রানা হামিদ জানান, জেলা ছাত্রলীগ নেতৃবৃন্দ এক জরুরী বৈঠকে অব্যাহতির এই সিদ্ধান্ত নেয়। শোকজ না করে কেন প্রথমেই অব্যাহতি দেয়া হলো, এমন প্রশ্নে তিনি জানান, বিষয়টি ছিল গুরুত্বও ফলে দলীয় শৃঙ্খলা রক্ষায় তাৎক্ষনিক এমন সিদ্ধান্ত নিতে হয়েছে, তাকে দল থেকে বহিঃষ্কারের সুপারিশ ও করা হয়েছে বলে জানান ছাত্রলীগের এই নেতা।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here