কুষ্টিয়াঃ

কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ফুটফুটে এক ছেলে বাচ্চার মা হয়েছে এক মানসিক ভারসাম্যহীন পাগলী নারী হাসনা(৩০)। কিন্তু বাবা হয়নি কেউ।

হাসপাতাল সুত্রে জানা গেছে,গত ১৭ অক্টোবর বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে কুষ্টিয়ার কোর্ট স্টেশন এলাকায় মানসিক ভারসাম্যহীন পাগলী হাসনা প্রসব ব্যথার যন্ত্রণায় ছটফট করছিল এমন অবস্থা দেখে কোর্ট স্টেশন এলাকার পারুল খাতুন নামে এক নারী হাসনাকে হাসপাতালে ভর্তি করান। ওইদিন রাতে ২.২০ মিনিটের সময় নরমালে তার ফুটফুটে একটি ছেলে বাচ্চা হয়। হাসপাতালেই তাদের চিকিৎসা চলছে। আজ বিষয়টি জানাজানি হলে হাসপাতালেরই দু’জন নার্স বাচ্চাটিকে দত্তক নিতে চান। তবে তাদের কাউকেই দত্তক দেওয়া হয়নি। মানসিক ভারসাম্যহীন পাগলী হাসনার পক্ষে শিশু বাচ্চাটির দায়িত্ব নেওয়া সম্ভব নয়, বলে বাচ্চাটির দায়িত্ব নিয়েছে জেলা সমাজসেবা অফিস।

মানসিক ভারসাম্যহীন হাসনাকে হাসপাতালে নিয়ে আসা পারুল খাতুন জানান, কুষ্টিয়া কোর্ট ষ্টেশন এলাকায় হাসনাকে দেখি। হাসনার বাড়ী ঘর কোথায় আমি কিছুই জানি না। বৃহস্পতিবার রাতে সে প্রসব ব্যথার যন্ত্রণায় ছটফট করছিল এমন অবস্থা দেখে তাকে হাসপাতালে নিয়েছিলাম আজ তার একটি বাচ্চা হয়েছে।

কুষ্টিয়া জেনারেল হাসাপাতালের আবাসিক মেডিকেল অফিসার তাপস কুমার সরকার বলেন, বাচ্চা ও তার মায়ের চিকিৎসা চলছে, তারা মোটামুটি সুস্থ্যই রয়েছে। বাচ্চার ওজন একটু কম হওয়ায় তাকে পর্যবেক্ষনে রাখা হয়েছে। যেহেতু বাচ্চার মা ভারসাম্যহীন তাই তার পক্ষে বাচ্চার দায়িত্ব নেওয়া সম্ভব নয়, তাই সমাজ সেবা অফিসকে খবর দিলে ইতিমধ্যেই তারা বাচ্চার দায়িত্ব নিয়েছে। ওই নার্সদ্বয় বাচ্চার দায়িত্ব নিতে সমাজসেবার কাছে লিখিত আবেদন করেছেন। কাকে দেওয়া হবে সেই সিদ্ধান্ত তারাই নেবে বলে জানান তিনি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here