যশোর প্রতিনিধিঃ

মঙ্গলবার বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ডিবি পুলিশের একটি টিম যশোর শহরতলীর সানতলা থেকে ৪ হাজার কেজি (৮০ বস্তা) সরকারি চালসহ দুইজনকে আটক করেছে। আটককৃতরা হলেন, বাঘারপাড়া উপজেলার প্রেমচারা গ্রামের ফজর আলী মোল্যার ছেলে সাবেক ভাইস চেয়ারম্যান প্রার্থী রাকিবুল হাসান শাওন ও যশোর শহরতলীর ঝুমঝুমপুরের মৃত আবুল হোসেনের ছেলে এবং পোলার আইসক্রিম কোম্পানির এরিয়া ম্যানেজার হাসিবুল হাসান।

সূত্র মতে, যশোর শহরতরীর সানতলায় পেপসি কোম্পানির কারখানায় সরকারি চাল রাখা হয়েছে বলে খবর পায় প্রশাসন। ওই চাল বিতরণের জন্য প্যাকেট করা হচ্ছিল। অন্য কোন স্থান থেকে সরকারি চাল ক্রয় করে পেপসি কোম্পানির মধ্যে ছোট ছোট প্যাকেট করার উদ্যোগ নেওয়া হচ্ছিল। সরকারি চাল বিক্রি করার কোন নিয়ম না থাকায় প্রশাসন সেগুলো উদ্ধার করে।

যশোর সদরের সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন জানিয়েছেন, এদিন বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে যশোর-ঝিনাইদহ সড়কের যশোরের সানতলা পেপসি কোম্পানির কারখানার ভিতর অভিযান চালানো হয়। এসময় সেখান থেকে ৪ হাজার কেজি (৮০ বস্তা) সরকারি চালসহ ওই দুইজনকে আটক করা হয়। আটককৃতদের দাবি এই চাল ত্রাণ হিসেবে বিতরণের জন্য প্যাকেট করছিলেন। তিনি আরো জানিয়েছেন, উদ্ধারকৃত চালগুলো সরকারি খাদ্য গুদামের। সরকারি চাল সেখানে নিয়ে প্যাকেট করার বিষয়ে পুলিশ জিজ্ঞাসাবাদ করছে।

ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মারুফ আহম্মদ জানিয়েছেন, আটককৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এই চাল কোথা থেকে কিভাবে আসছে সেই বিষয়ে নিশ্চিত হওয়া যাবে। এই অভিযানে সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন এবং কোতোয়ালি মডেল থানা পুলিশের দুইটি মোবাইল টিম ছিল।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here