সবুজদেশ নিউজ ডেস্কঃ

মূল সিরিজ শুরুর আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ ক্রিকেট দল। শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে আগে বোলিং করতে নেমে শুরুটা দুর্দান্ত করেছিলেন দুই পেসার রুবেল হোসেন ও তাসকিন আহমেদ।

কিন্তু পরে আর সেটি ধরে রাখতে পারেননি অন্য বোলাররা। যে কারণে নির্ধারিত ৫০ ওভারে ঠিকই ২৮২ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছে লঙ্কান বোর্ড প্রেসিডেন্ট একাদশ। প্রস্তুতি ম্যাচটি নিজেদের করে নিতে টাইগার ব্যাটসম্যানদের করতে হবে ২৮৩ রান।

সমঝোতামূলক টসের পর আগে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম ওভারেই অধিনায়ক নিরোশান ডিকভেলার উইকেট হারায় শ্রীলঙ্কা। ওভারের তৃতীয় বলে তাকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন রুবেল হোসেন।

দ্বিতীয় উইকেটে গুছিয়ে নেয়ার ইঙ্গিত দিচ্ছিলেন দানুশকা গুনাথিলাকা ও ওশাদা ফার্নান্দো। তবে সপ্তম ওভারের শেষ বলে ওশাদাকে মোসাদ্দেক সৈকতের হাতে ক্যাচ বানিয়ে সে সম্ভাবনা শেষ করে দেন রুবেল। ওশাদার ব্যাট থেকে আসে ১৪ বলে ২ রান।

পরের ওভারেই নিজের প্রথম উইকেট নেন তাসকিন আহমেদ। ইতিবাচক শুরু করা গুনাথিলাকাও ক্যাচ তুলে দেন মোসাদ্দেকের হাতে। আউট হওয়ার আগে ৫ চারের মারে ২৭ বলে ২৬ রান করেন তিনি।

চতুর্থ উইকেটেই ঘুরে দাঁড়ায় শ্রীলঙ্কা। ভানুকা রাজাপাকশে ও শেহান জয়সুরিয়া মিলে যোগ করেন ৮২ রান। রাজাপাকশে ৩২ রান করে আউট হয়ে গেলেও, নিজের ফিফটি তুলে নেন শেহান। ৩২তম ওভারে ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে করেন ৫৬ রান।

দলীয় সংগ্রহ তখনও ১৪৬ রান। ছয় উইকেট হারিয়ে ফেলায় মনে হচ্ছিলো খুব বেশি কিছু করতে পারবে না লঙ্কান দল। কিন্তু শেষদিকে দাশুন শানাকা ৬৩ বলে ৮৬ রানের অপরাজিত ঝড়ো ইনিংস খেলে দলীয় সংগ্রহটি নিয়ে যান ৮ উইকেটে ২৮২ রানে।

বাংলাদেশের পক্ষে বল হাতে ২টি করে উইকেট নেন সৌম্য সরকার ও রুবেল হোসেন। এছাড়া ১টি করে উইকেটে নাম লেখান তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

উল্লেখ্য, এ প্রস্তুতি ম্যাচে দুই দলেরই ১৩ জন করে খেলোয়াড় খেলছেন। তবে ব্যাটিং ও বোলিং করতে পারবেন নির্দিষ্ট ১১ জন ক্রিকেটার। বাংলাদেশের স্কোয়াডে থাকা ১৪ জনের মধ্যে কেবল ফরহাদ রেজাকে রাখা হয়নি এ ম্যাচে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here