সবুজদেশ ডেস্কঃ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রাথমিক দলেও জায়গা হয়নি মাশরাফি বিন মুর্তজার। সাবেক অধিনায়ককে ছাড়াই সোমবার ২৪ সদস্যের প্রাথমিক দল দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ডাক পেয়েছেন নতুন মুখ বাঁ হাতি পেসার শরিফুল ইসলাম ও বাঁ হাতি ব্যাটসম্যান পারভেজ হোসেন ইমন।

কোভিড-১৯ মহামারীতে দেশের সব ধরনের খেলাধুলা বন্ধ হয়ে যাওয়ার আগে গত মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলেছিল বাংলাদেশ। ৩-০ ব্যবধানে সিরিজটি জিতেই নেতৃত্ব থেকে সরে দাঁড়ান মাশরাফি। তবে আন্তর্জাতিক ক্রিকেট চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছিলেন তিনি।

এরপর দীর্ঘ সময় খেলাধুলা বন্ধ থাকার পর সম্প্রতি দেশে ক্রিকেট ফেরে। বিসিবির আয়োজনে পাঁচ দলকে নিয়ে নভেম্বর-ডিসেম্বরে হওয়া বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে চোটের কারণে শুরুতে ছিলেন না মাশরাফি। দীর্ঘ নয় মাস পর ডিসেম্বরে শুরুর দিকে অনুশীলনে ফেরেন তিনি।

অনুশীলনের ঘাটতি নিয়েই নেমে পড়েন প্রতিযোগিতামূলক ম্যাচে। জেমকন খুলনাকে ফাইনালে তুলতে রাখেন গুরুত্বপূর্ণ অবদান; প্রথম কোয়ালিফায়ারে ক্যারিয়ার সেরা পাঁচ উইকেট নিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে জায়গা পাওয়ার জোর দাবি জানান তিনি।

কিন্তু নির্বাচকদের আস্থা অর্জন করতে পারলেন না দেশের সফলতম অধিনায়ক ও দেশের ক্রিকেটের অনেক সাফল্যের নায়ক মাশরাফি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে তিনটি আগামী ২০, ২২ ও ২৫ জানুয়ারি মাঠে গড়াবে। এই সিরিজ দিয়েই দেশে ফিরতে যাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here