শৈলকুপা (ঝিনাইদহ) প্রতিনিধিঃ

‘নবীজির অপমান সইবে না মুসলমান’ স্লোগানে ফ্রান্সে হযরত মুহাম্মদ (স:) এর ব্যঙ্গচিত্র প্রর্দশনের বিরুদ্ধে  ঝিনাইদহের শৈলকুপায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৪ নভেম্বর) দুপুরে উপজেলার হাটফাজিলপুর বাজার এলাকায় এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রথমে বিভিন্ন এলাকা থেকে ব্যানার ফেস্টুন নিয়ে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে চৌরাস্তা মোড়ে শেষ হয়। পরে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। 

সমাবেশে বক্তব্য রাখেন মাওলানা শাহাদত হোসেন, মাওলানা আশরাফ আলী ফারুখি, আবাইপুর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব হেলাল উদ্দীণ বিশ্বাস প্রমুখ। 

বক্তারা ফ্রান্সের সকল পণ্য বৈয়কটসহ ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রো এবং সেখানকার পত্রিকা শার্লী এবদো কর্তৃক বিশ্বনবীর (সাঃ) ব্যঙ্গচিত্র প্রকাশ করে অবমাননার তীব্র প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করেন। সমাবেশ শেষে ম্যাঁক্রোর ছবি পুড়িয়ে প্রতিবাদ জানানো হয়।  সমাবেশে বিভিন্ন গ্রাম থেকে হাজারো ধর্ম প্রাণ মুসলমান অংশ গ্রহন করেন। আলহাজ্ব গোলাম কুদ্দুস বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানটি পরিচালনা হাফেজ মাওলানা ইদ্রিস হোসেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here