ফরিদপুরঃ

ফরিদপুরের চরভদ্রাসনে বলাৎকারের শিকার হয়ে আব্দুর রহমান নামের ৮ বছরের এক মাদরাসাছাত্রর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। বুধবার সকাল ১০টার দিকে ওই ছাত্রের মৃত্যু হয়।

নিহত আব্দুর রহমান সালথা উপজেলার সোনাপুর ইউনিয়নের রাঙ্গারদিয়া গ্রামের মাওলানা আব্দুস সোবহানের ছেলে। সে চরভদ্রাসন উপজেলার আব্দুল সিকদারের ডাঙ্গি মাদরাসার ছাত্র ছিল।

এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ওই মাদরাসার মোহতামিম মুফতি আব্দুস ছবুর, শিক্ষক মাওলানা আছাদ হোসাইন, মাওলানা মোহতাছিন বিল্লাহ, কেয়ারটেকার সায়েদুর ইসলাম, ছাত্র আব্দুর রহমান ও রবিউল ইসলামকে থানায় নিয়েছে পুলিশ।

ওই মাদরাসার শিক্ষক মো. আব্দুল্লাহ জানান, বুধবার ফজরের নামাজের জন্য ওজু করার সময় ওই শিক্ষার্থী বমি করছিল। কয়েক দফা বমি করলে তাকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নেয়া হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. ওয়াহিদুজ্জামান জানান, প্রাথমিকভাবে বলাৎকারের আলামত পাওয়া গেছে। ময়নাতদন্তের জন্য মরদেহ মর্গে প্রেরণ করা হয়েছে।

শিশু আব্দুর রহমানের বাবা মাওলানা আব্দুস সোবহান জানান, মাদরাসা থেকে খবর পেয়ে মুমূর্ষু অবস্থায় তাকে ফরিদপুর হাসপাতালে নিয়ে আসি। তার শরীরে নির্যাতন চালানো হয়েছে সেটা স্পষ্ট। এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন তিনি।

চরভদ্রাসন থানার অফিসার ইনচার্জ (ওসি) হারুন অর রশীদ জানান, এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ওই মাদরাসার পরিচালক, দুই শিক্ষক, কেয়ারটেকার ও দুইজন ছাত্রকে থানায় আনা হয়েছে। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here