সবুজদেশ নিউজ ডেস্কঃ

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ৩১৪ রান করেছে স্বাগতিকরা। অর্থাৎ জয় পেতে ৩১৫ রান তুলতে হবে তামিম ইকবালের বাংলাদেশকে।

এদিন টস জিতে ব্যাটিং বেছে নেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে। এই ম্যাচের মধ্য দিয়ে ওয়ানডে ক্যারিয়ারের ইতি টানবেন শ্রীলঙ্কার কিংবদন্তি পেসার লাসিথ মালিঙ্গা। আবার এই ম্যাচ দিয়েই ওয়ানডেতে অধিনায়ক হিসেবে অভিষেক ঘটল তামিমের। এদিকে বিশ্বকাপে বৃষ্টির কারণে মাঠে গড়াতে পারেনি দুই দলের দ্বৈরথ।

ফলে নানা কারণেই ম্যাচটি উল্লেখযোগ্য। তবে সব কিছু ছাপিয়ে মালিঙ্গার বিদায়ই এই ম্যাচের বড় ঘটনা। শ্রীলঙ্কা চাইবে মালিঙ্গাকে জয় দিয়ে বিদায় জানাতে। সেই লক্ষ্যে শুরু থেকেই বাংলাদেশি বোলারদের ওপর চড়াও হন লঙ্কান ব্যাটাররা। যার নেতৃত্ব দেন কুশল পেরেরা।

তিন নম্বরে নেমে এদিন তিনি ঝড়ো ব্যাটিংয়ে ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি তুলে নেন। হাফ সেঞ্চুরি পূর্ণ করেন মাত্র ৮৩ বলে, আর সেঞ্চুরি করেন ৮২ বলে। সর্বশেষ ৯৯ বলে ১১১ রান করে আউট হন তিনি। মেরেছে ১৭টি চার ও একটি ছক্কা।

পেরেরার ব্যাটে ভর দিয়েই বড় রানের ভিত্তি পায় শ্রীলঙ্কা। তার দুর্দান্ত ব্যাটিংয়ে ভর দিয়ে ৩০ ওভারের ২০০ রানের পৌঁছে যায় তারা। বাকি ২০ ওভারে তোলে ১১৪ রান।

শ্রীলঙ্কার ইনিংসের দ্বিতীয় সর্বোচ্চ ৪৮ রান করেছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। এছাড়া কুশল মেন্ডিস ৪৩, দিমুথ করুনারত্নে ৩৬, লাহিরু থিরিমানে ২৫ ও ক্যারিয়ারের শেষ ওয়ানডে ইনিংসে ৬* রানে অপরাজিত ছিলেন মালিঙ্গা।

বাংলাদেশের হয়ে ৩ উইকেট নিয়েছেন দীর্ঘদিন পর দলে ফেরা শফিউল ইসলাম। তবে তার জন্য তিনি খরচ করেছেন ৬২ রান। মোস্তাফিজ ২ উইকেট নিতে খরচ করেছেন ৭৫ রান। বাংলাদেশের নিয়মিত বোলারদের মধ্যে সবাই গড়ে ছয়ের ওপরে রান দিয়েছেন।

সে তুলনায় পার্ট টাইমার সৌম্য সরকার বেশ কৃপণ বোলিং করেছেন। তিনি ৫ ওভার বলে করে ১ উইকেট তুলে নিতে রান দিয়েছেন মাত্র ১৭টি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here