বাগেরহাট প্রতিনিধিঃ

বাগেরহাটের শরণখোলায় করোনায় আক্রান্ত সন্দেহে আ. আউয়াল হাওলাদার (৬৪) নামের এক রোগীকে উপজেলা সরকারী হাসপাতালের আইসোলেশন সেন্টারে রাখা হয়েছে। এই রোগী ছাড়াও করোনায় আক্রান্ত সন্দেহে জেলায় আরো ৪ প্রবাসীকে হোম কোয়ারেইন্টাইনে রাখা হয়েছে। জেলা স্বাস্থ্য বিভাগ এতথ্য নিশ্চিত করেছে।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির জানান, এগারে দিন আগে ভারত থেকে গোপনে নিজ বাড়ি ফিরে আসা শরণখোলা উপজেলার ধানসাগর ইউনিয়নের নলবুনিয়া গ্রামের আ. আউয়াল হাওলাদার (৬৪) রোগী উচ্চ জ্বর, সর্দি-কাশি ও গলা ব্যাথাসহ করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে আসে।

রবিবার দুপুরে উপজেলা হাসপাতালে আসার পর হট লাইনে মহাখালির রোগত্বত্ত নিয়ন্ত্রন কেন্দ্রে যোগাযোগ করলে তারাও আ. আউয়ালকে আইসোলেশন সেন্টারে রাখার নির্দেশ দেন। দ্রুত এই রোগীকে হাসপাতালের আইসোলেশন সেন্টারে রাখা হয়। আইইডিসিআরের নির্দেশনা অনুযায়ী ওই রোগীকে চিকিৎসা দেয়া হচ্ছে এবং পরবর্তী নির্দেশনা অনুযায়ী তাকে ঢাকায় পাঠানো হতে পারে। এছাড়া করোনায় আক্রান্ত সন্দেহে জেলায় আরো ৪ প্রবাসীকে হোম কোয়ারেইন্টাইনে রাখা হয়েছে বলেও জানান তিনি।

এদিকে এই রোগী শরণখোলা হাসপাতালে আইসোলেশন সেন্টারে রাখার পর হাসপাতাল ছেড়েছে সাধারন রোগীরা। ফলে রোগী শুণ্য হয়ে পড়েছে শরণখোলা সরকারী হাসপাতাল। তবে, কাউকে অহেতুক আতংকিত না হতে সবাইকে স্বাস্থ্য সচেতন হলে বলেছেন বাগেরহাটের সিভিল সার্জন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here