বাগেরহাট প্রতিনিধিঃ

বিশ্বের বিভিন্ন দেশ থেকে বাগেরহাট জেলায় এই পর্যন্ত ৩ হাজার ১৯৪ জন প্রবাসী ফিরে এসেছে। এর মধ্যে বুধবার বিকাল পর্যন্ত নতুন করে ২৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এজেলায় কোয়ারেন্টাইনে রাখা ৩০ প্রবাসীর মধ্যে ৩ জনের ১৪ দিনের কোয়ারেন্টাইনের মেয়াদ শেষে তারা সুস্থ্য রয়েছেন।

বর্তমানে কোয়ারেন্টাইনে থাকা মাত্র ২৭ প্রবাসীর মধ্যে করোনায় আক্রান্ত সন্দেহে শরণখোলায় উপজেলা সরকারী হাসপাতালের আইসোলেশন সেন্টারে রাখা আ. আউয়াল হাওলাদার (৬৪) নামের এক রোগীর শরীর থেকে বুধবার দুপুরে নমুনা সংগ্রহ করেছে আইইডিসিআর হতে আসা টিমের সদস্যরা।

বাগেরহাটে বুধবার বিকাল পর্যন্ত নতুন করে হোম কোয়ারেন্টাইনে থাকা ২৪ প্রবাসীর মধ্যে একজন ইটালী, একজন জার্মানী, তিন জন সিঙ্গাপুর ও ১৯ জন ভারত থেকে দেশে এসেছেন। বাগেরহাট জেলা স্বাস্থ্য বিভাগ এ তথ্য নিশ্চিত করেছেন।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির জানান, করোনা আতংকে বিশ্বের বিভিন্ন দেশ থেকে বাগেরহাট জেলার ৩ হাজার ১৯৪ জন প্রবাসী নিজ-নিজ বাড়ীতে এসেছে তা আমাদের জানা ছিল না।

বুধবার সকালে বাগেরহাটের পুলিশ সুপারের মাধ্যমে ইমিগ্রেশন বিভাগের এই তালিকা এই প্রতিবেদকের কাছে এসেছে। মাঠ পর্যায়ে জেলা স্বাস্থ্য বিভাগের ৪৬৫টি পদের মধ্যে এখন লোকবল রয়েছে মাত্র ১২৫জন। তালিকা ধরে-ধরে জেলা স্বাস্থ্য বিভাগের পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধি, পুলিশ ও জেলা প্রশাসনের সহয়তায় এই বিপুল সংখক প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখার কাজ চলছে। এ জেলায় কোয়ারেন্টাইনে রাখা ৩০ প্রবাসীর মধ্যে ইতিমধ্যে ৩ জনের মেয়াদ শেষে তারা সুস্থ্য রয়েছেন। বুধবার বিকাল পর্যন্ত নতুন করে ২৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে জানান এই কর্মকর্তা।

এদিকে করোনার প্রতিষেধক হিসেবে গভীর রাতে থালকুনির পাতা তুলে খাওয়ার গুজব ছড়াচ্ছে একটি মহল। ফলে অনেক সাধারন মানুষ গত রাতে এই থানকুনির পাতা খেয়েছে। একই ভাবে গত সপ্তাহে বাগেরহটের চিতলমারীতে তুলশি পাতা খাওয়ার গুজব ছড়ায় একটি মহল।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here