দিনাজপুরঃ

দিনাজপুরে বিরামপুরে নেশাজাতীয় বিষাক্ত এ্যালকোহল খেয়ে নারীসহ ৫ জনের মৃত্যু হয়েছে। বেশ কয়েকজন গুরুত্বর অসুস্থ হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধিন রয়েছেন। ঘটনায় জতিড় সন্দেহে পুলিশ ওই এলাকার ‘পল্লী হোমিও হল’ এর মালিক ডা.আব্দুল মান্নানকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য আটক করে।

বুধবার ভোর রাতে পৌরশহরের ৬ নং ওয়ার্ডের মাহমুদপুর এলাকায় ৩ জন এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় শহরের হঠাৎপাড়া এলাকার ২জন মারা যান।

নিহতরা হলেন, পৌরশহরের মাহমুদপুর এলাকার আনোয়ারুল ইসলামে ছেলে আব্দুল মতিন(২৭), তোজাম্মেল হোসেন এর ছেলে আজিজুল ইসলাম(৩৩) একই এলাকার সুলতান মাহমুদ এর ছেলে মহসিন আলী(৩৮)। হঠাৎপাড়া এলাকার শফিকুল ইসলাম (৪৫) ও তার স্ত্রী মঞ্জুয়ারা (৩৫)।

এছাড়াও আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন পৌরশহরের মামুদপুর এলাকার আরো ৪ জন বাসিন্দা।

অসুস্থ্য সোহেল রানার ভাই .হাবিবুর রহমান হাবিব বলেন, এলাকার বেশ কিছু ছেলে অনেক দিন আগে থেকেই নিয়মিত বিষাক্ত এ্যালকোহল পান করত। গতকাল মঙ্গলবার রাতে বেশ কয়েক বন্ধু মিলে বেশি পরিমানে বিষাক্ত এ্যালকোহল পান করার কারণে একই এলাকার তিন জন মারা যান। গুরুত্বর অসুস্থ রয়েছেন বেশ কয়েক জন।

বিরামপুর স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সোলায়মান হোসেন মেহেদি বলেন, বুধবার ভোরে বিষাক্ত এ্যালকোহল খেয়ে গুরুত্বর অসুস্থ অবস্থায় ৫ ব্যক্তি চিকিৎসা নিতে আসেন। এদের মধ্যে তিনজন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে এবং বুধবার দুপুরে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে স্বামী-স্ত্রীসহ আরও দুই জন মারা যান। ফলে এ্যালকোহল পানে মোট মৃত্যের সংখ্যা দাড়ালো ৫ জনে।

বিরামপুর থানার ভারপ্রাপ্তকর্মকর্তা (ওসি) মো.মনিরুজ্জামান মনির বলেন, এ্যালকোহল পানে নিহত ৫ জনের লাশ উদ্ধার করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ময়না তদন্তের জন্য পাঠানো হবে। রিপোর্ট আসলেই আসল ঘটনা জানা যাবে। তবে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে তারা সবায় বিষাক্ত এ্যালকোহল খেয়ে মারা গিয়েছেন।

বিরামপুর সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার মিথুন সরকার বলেন,‘ এক দিনে ৫জনের মৃত্যু এটি একটি মর্মান্তিক ঘটনা। ঘটনার সন্দেহে এক পল্লী চিকিৎসককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here